৬ ঘণ্টা আগের আপডেট

আজ চাঁদ দেখা যায়নি, রোজা শুরু শুক্রবার

বরিশাল টাইমস রিপোর্ট ৮:০০ অপরাহ্ণ, মে ১৬, ২০১৮

দেশের আকাশে কোথাও আজ বুধবার পবিত্র রমজান মাসের চাঁদ দেখা যায়নি। ফলে শুক্রবার থেকে রোজা শুরু হচ্ছে। প্রথম তারাবিহ হবে বৃহস্পতিবার রাতে। বুধবার সন্ধ্যায় ইসলামিক ফাউন্ডেশন সভাকক্ষে জাতীয় চাঁদ দেখা কমিটির বৈঠক শেষে এ ঘোষণা দেয়া হয়। এতে বলা হয়, বুধবার পবিত্র রমজান মাসের চাঁদ দেখা না যাওয়ায় শুক্রবার থেকে শুরু হবে রোজা। বৃহস্পতিবার রাত থেকে তারাবিহর নামাজ আদায় এবং শেষ রাতে সেহেরি খেয়ে সিয়াম সাধনার মাস শুরু করবেন মুসলিমরা।

ধর্মমন্ত্রী মতিউর রহমানের সভাপতিত্বে সভায় ধর্ম মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি বজলুল হক হারুন, ধর্ম মন্ত্রণালয়ের সচিব মো. আনিছুর রহমান, ইসলামিক ফাউন্ডেশনের মহাপরিচালক সামীম মোহাম্মদ আফজালসহ সংশ্লিষ্ট কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

এদিকে গত কয়েক বছর ধরে রমজান মাসে খতম তারাবিহ পড়ার সময় সারাদেশে সকল মসজিদে একই পদ্ধতি অনুসরণ করার জন্য অনুরোধ জানিয়ে আসছে ইসলামিক ফাউন্ডেশন।

ফাউন্ডেশন রমজানের প্রথম ৬ দিনে দেড় পারা করে ৯ পারা এবং বাকি ২১ দিনে ১ পারা করে ২১ পারা তিলাওয়াত করলে ২৭ রমজান রাতে অর্থাৎ পবিত্র লাইলাতুল কদরে কোরআন খতম করার অনুরোধ জানিয়েছে।

এছাড়া মধ্যপ্রাচ্য ও ইউরোপসহ অধিকাংশ মুসলিম দেশে বৃহস্পতিবার শুরু হচ্ছে পবিত্র রমজান। ইন্দোনেশিয়াসহ আরও কয়েককটি দেশ সৌদি আরব তথা মধ্যপ্রাচ্যের সঙ্গে মিল রেখে রোজা পালন করে থাকে।

পাঠকের মন্তব্য



সম্পাদক: হাসিবুল ইসলাম
যুগ্ম সম্পাদক : এস এম শামীম
নির্বাহী সম্পাদক: এস এন পলাশ
ব্যবস্থাপনা সম্পাদক : মো. শামীম
প্রকাশক: তারিকুল ইসলাম

নীলাব ভবন (নিচ তলা), দক্ষিণাঞ্চল গলি,
বিবির পুকুরের পশ্চিম পাড়, বরিশাল- ৮২০০।
ফোন: ০৪৩১-৬৪৮০৭, মোবাইল: ০১৭১১-৫৮৬৯৪০
ই-মেইল: [email protected], [email protected]
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত বরিশালটাইমস

rss goolge-plus twitter facebook
TECHNOLOGY:
টপ
  বরিশালে পুলিশের সহযোগিতায় চিংড়ি রেণু পাচার!  আজও ‘বন্দুকযুদ্ধে’ নিহত আরও ৯  সংসদেই আছে মাদকসম্রাট, তাদের ফাঁসি দেওয়া হোক : এরশাদ  মেয়েকে ধর্ষণের অভিযোগে বাবা গ্রেপ্তার  লঞ্চ থেকে নদীতে পড়ে যাত্রী নিখোঁজ  জাতীয় নির্বাচনে যেভাবে ভোট দিতে পারবেন প্রবাসীরা  ভোলায় অপহৃত ট্রাক চালক উদ্ধার, গ্রেপ্তার ২  বরিশালে কলেজছাত্রীকে উত্যক্ত, দুই বখাটে আটক  টাকা খেয়ে ধর্ষককে পালাতে সহযোগিতা করলেন চেয়ারম্যান!  বরিশালে ৫ দিনে ৯৪ মাদক ব্যবসায়ি গ্রেপ্তার