৩ ঘণ্টা আগের আপডেট

বন্ধ হচ্ছে ইয়াহু মেসেঞ্জার

অনলাইন ডেস্ক ৩:৫৭ অপরাহ্ণ, জুন ১৪, ২০১৮

বন্ধ হয়ে যাচ্ছে একসময়কার জনপ্রিয় ওয়েব সেবা ইয়াহু ম্যাসেঞ্জার। আগামী আগামী ১৭ জুলাই থেকে এটি আর ব্যবহার করা যাবে না।

তবে যাঁরা নিজেদের পুরনো চ্যাট রেকর্ড হিসেবে রাখতে ইচ্ছুক, তাঁরা ৬ মাস পর্যন্ত সময় পাবেন চ্যাটলগ ডাউনলোড করার জন্য। সম্প্রতি এমনটাই ঘোষণা করেছে ইয়াহু।

১৯৯৮ সালের ৯ মার্চ যাত্রা শুরু করেছিল ইয়াহু মেসেঞ্জার। সেই সঙ্গে ইন্টারনেটের সাহায্যে ‘রিয়াল টাইম টেক্সট মেসেজ’-এর ক্ষেত্রে এক নতুন দিগন্ত উন্মোচিত হয়েছিল। সেই থেকেই শুরু ‘চ্যাটিং’-এর। সেই ২০ বছরের পুরনো ‘মেসেজিং সার্ভিস’ এবার বন্ধ হয়ে যাচ্ছে।

তবে ‘রিয়াল টাইম মেসেজিং’ পরিষেবা থেকে একেবারেই নিজেদের সরিয়ে নিচ্ছে না ইয়াহু। জানা গেছে, ইয়াহু স্কুইরেল (Yahoo Squirrel) নামে একটি নতুন মেসেজিং প্ল্যাটফর্ম নিয়ে কাজ করছে সংস্থাটি।

ইয়াহু’র চিফ আর্কিটেক্ট এমোটজ মাইমন জানান, নতুন পরিষেবাগুলোর দিকে বিশেষভাবে নজর দিতে ৫ আগস্ট থেকে বন্ধ হয়ে যাচ্ছে পুরনো ইয়াহু মেসেঞ্জার। পুরনোটি বন্ধ হয়ে গেলে অ্যাপটির চ্যাট কিংবা কোনও তথ্যে প্রবেশ করতে পারবেন না ব্যবহারকারীরা। এ জন্য পুরনো সংস্করণের মেসেঞ্জার অ্যাপলিকেশনের পরিবর্তে ডিসেম্বর, ২০১৭-এ বাজারে আসা নতুন সংস্করণের ইয়াহু মেসেঞ্জার অ্যাপলিকেশনটি ব্যবহার করতে ইউজারদের অনুরোধ জানান তিনি।

পাঠকের মন্তব্য



সম্পাদক: হাসিবুল ইসলাম
যুগ্ম সম্পাদক : এস এম শামীম
নির্বাহী সম্পাদক: এস এন পলাশ
ব্যবস্থাপনা সম্পাদক : মো. শামীম
প্রকাশক: তারিকুল ইসলাম

নীলাব ভবন (নিচ তলা), দক্ষিণাঞ্চল গলি,
বিবির পুকুরের পশ্চিম পাড়, বরিশাল- ৮২০০।
ফোন: ০৪৩১-৬৪৮০৭, মোবাইল: ০১৭১১-৫৮৬৯৪০
ই-মেইল: [email protected], [email protected]
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত বরিশালটাইমস

rss goolge-plus twitter facebook
TECHNOLOGY:
টপ
  একাদশ সংসদ নির্বাচনে বাউফলে মনোনয়ন প্রত্যাশী তরুনেরা  মনোনয়নপত্র সংগ্রহ করলেন বিএনপি নেত্রী শিরিন  কলম্বিয়াকে হারিয়ে ইতিহাস গড়ল জাপান  নতুন সেনাপ্রধান লে. জেনারেল আজিজ আহমেদের বর্ণিল ক্যারিয়ার  বরিশাল সিটিতে মেয়র পদে আ’লীগের মনোনয়ন কিনলেন যারা...  বরিশালে আ.লীগের মনোনয়ন ফরম নিলেন ৮৬ কাউন্সিলর প্রার্থী  ফেরি ডুবে নিখোঁজ ১২৮  ফুটবলার 'মেসি' রাশিয়ায় গ্রেফতার!  ভোলায় মানসিক প্রতিবন্ধীকে ধর্ষণ!  পিরোজপুরে ‘পোড়ামন ২’ দর্শক টানতে পারেনি