৩ ঘণ্টা আগের আপডেট

বরিশাল সদর হাসপাতালে অনিয়ম দেখে হতাশ দুদক কমিশনার

বরিশাল টাইমস রিপোর্ট ৭:৫৯ অপরাহ্ণ, এপ্রিল ১২, ২০১৮

বরিশাল সদর হাসপাতালের স্টোর থেকে সহস্রাধিক বিনামূল্যের সরকারি স্যালাইন উদ্ধার করেছে দুর্নীতি দমন কমিশনের (দুদক) একটি টিম। সেই সাথে হাসপাতালে অনিয়ম দেখে হতাশ হয়েছেন দুদক কমিশনার।

পাশাপাশি সরবরাহ থাকা সত্ত্বেও ওসব স্যালাইন রোগীদের না দিয়ে স্টোরে মজুদ রাখার অভিযোগে ডায়রিয়া ওয়ার্ডের স্টোর ইনচার্জের বিরুদ্ধে ব্যবস্থা নেয়ার নির্দেশ দিয়েছেন দুদক কমিশনার।

বৃহস্পতিবার (১২ এপ্রিল) বেলা ১১টার দিকে দুর্নীতি দমন কমিশনের (দুদক) কমিশনার এএফএম আমিনুল ইসলাম হঠাৎ জেনারেল হাসপাতালে পরিদর্শনে যান। পরিদর্শনকালে ওসব স্যালাইন মজুদ ছাড়াও দায়িত্বরত দুই চিকিৎসককে কর্মস্থলে না পাওয়াসহ নানা অনিয়ম পান দুদক কমিশনার।

দুদক কমিশনার এএফএম আমিনুল ইসলাম বরিশালটাইমসকে জানান, হঠাৎ বরিশাল জেনারেল হাসপাতাল পরিদর্শনে যান তারা। রোগীদের সঙ্গে কথা বলে তিনি জানতে পারেন, কলেরার স্যালাইন রোগীদেরকে বাইরে থেকে কিনতে হচ্ছে। এরপর তিনি স্টোর পরিদর্শন করেন। সেখানে হাজার খানেক স্যালাইন স্টোরের ভেতরে দেখতে পান।

তার সঙ্গে থাকা দুদকের টিম স্যালাইনগুলো উদ্ধার করে। সরকারিভাবে বরাদ্দ দেওয়া কলেরার স্যালাইন রোগীদের না দিয়ে স্টোরে মজুদ রাখার অভিযোগে দায়িত্বরত স্টোর ইনচার্জ সিনিয়র স্টাফ নার্স মুনিরা ইয়াসমিনের বিরুদ্ধে বিভাগীয় ব্যবস্থা নেয়ার নির্দেশ দেন দুদক কমিশনার।

পাশাপাশি হাসপাতাল পরিদর্শনকালে কর্মস্থলে দুই চিকিৎসক ডেন্টাল সার্জন ডা. মাকসুদুর রহমান এবং মেডিকেল অফিসার ডা. সুপ্লব চন্দ্র ধর অনুপস্থিতসহ নানা অনিয়ম পেয়েছেন দুদক কমিশনার। তাদের বিরুদ্ধেও ব্যবস্থা নেয়ার নির্দেশ দিয়েছেন তিনি।

দুদক কর্মকর্তাদের পরিদর্শনকালে রোগীদের সরকারি স্যালাইন না দেয়াসহ চিকিৎসকদের অনুপস্থিতির বিষয়ে বরিশাল জেনারেল হাসপাতালের আবাসিক মেডিকেল অফিসার ডা. দেলোয়ার হোসেন কোনো ব্যাখ্যা দিতে পারেননি।

পাঠকের মন্তব্য





সম্পাদক: হাসিবুল ইসলাম
যুগ্ম সম্পাদক : এস এম শামীম
নির্বাহী সম্পাদক: এস এন পলাশ
ব্যবস্থাপনা সম্পাদক : মো. শামীম
প্রকাশক: তারিকুল ইসলাম

সকাল ভবন (তৃতীয় তলা), প্যারারা রোড, বরিশাল-৮২০০।
ফোন: ০৪৩১-৬৪৮০৭, মোবাইল: ০১৭১১-৫৮৬৯৪০
ই-মেইল: [email protected], [email protected]
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত বরিশালটাইমস

rss goolge-plus twitter facebook
TECHNOLOGY:
টপ
  মারধরের ঘটনায় অভিযুক্ত সেই ৬ বিএম কলেজছাত্রীকে হল ত্যাগের নির্দেশ  সারা দেশে সাংবাদিক নির্যাতনের প্রতিবাদে বরিশালে সাংবাদিকদের মানববন্ধন  বরিশালে পুলিশের সাথে ছাত্রদল নেতাকর্মীদের ধস্তাধস্তি  মারামারির ঘটনায় বিএম কলেজের ৬ ছাত্রীকে হল ছাড়ার নির্দেশ  বানারীপাড়া থানার নতুন ওসি খলিলুর রহমান  বিসিসির প্রকৌশলী আনিচকে দুর্নীতিবাজ আখ্যায়িত করে শাস্তি দাবি  বরিশাল কোতয়ালির ওসি তদন্ত আসাদ, কাউনিয়ায় গোলাম কবির  বরিশালে সড়ক দুর্ঘটনায় এইচএসসি পরীক্ষার্থী নিহত, আহত ৩  বরিশালে দুর্নীতি মামলায় কীর্তনখোলা লঞ্চ মালিক ফেরদৌসসহ গ্রেপ্তার ৩  সাপ আতঙ্কে ক্লিনিক বন্ধ!