২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, বৃহস্পতিবার

অপরাধীরা সাবধান!, ঝালকাঠি শহরের চারপাশে সিসি ক্যামেরা

বরিশাল টাইমস রিপোর্ট

প্রকাশিত: ০৮:০৮ অপরাহ্ণ, ৩১ মে ২০১৮

আসন্ন ঈদুল ফিতর উপলক্ষে নিরাপত্তা ব্যবস্থা জোরদার করতে ঝালকাঠি শহরের উল্লেখযোগ্য ৪৫টি স্থানে সিসি ক্যামেরা স্থাপন করেছে পুলিশ। বৃহস্পতিবার (৩১ মে) দুপুরে এসব ক্যামেরা চালুর আনুষ্ঠানিক উদ্বোধন করেন পুলিশ সুপার মো. জোবায়েদুর রহমান।

এ সময় অতিরিক্ত পুলিশ সুপার জাহাঙ্গির আলম, সদর থানার ওসি আবু তাহের মিয়া, সেকেন্ড অফিসার এসআই গৌতম ঘোষ প্রমুখ উপস্থিত ছিলেন।

সিসি ক্যামেরাগুলো শহরের আইন-শৃঙ্খলা পরিস্থিতি নিয়ন্ত্রণে ভূমিকা রাখবে। এর ফলে চুরি, ছিনতাই, মাদক, জঙ্গীবাদ ও ইভটিজিংয়ের বিরুদ্ধে পুলিশ দ্রুত ব্যবস্থা নিতে পারবে।

পুলিশ সূত্র জানিয়েছে- নির্বিঘ্নে ঈদুল ফিতর উদযাপন ও শহরবাসীকে নিরাপত্তার চাদরে ঘিরে রাখতে পুলিশ সিসি ক্যামেরা স্থাপনের বিশেষ উদ্যোগ গ্রহণ করেছে।

পৌরসভার প্রবেশদ্বার গাবখান সেতু টোল, সুতালড়ি সেতু, কলেজ মোড়, কলেজ খেয়াঘাট, লঞ্চঘাট, মিনি পার্ক, বায়তুল মোকাররম চৌমাথা, সাধনার মোড়, কামারপট্টি চৌমাথা, ফায়ার সার্ভিস মোড়, পূর্ব চাঁদকাঠি চৌমাথা, কাপুড়িয়া পট্টি, ডাক্তার পট্টি এলাকাসহ শহরের সবকটি সড়কে মোট ৪৫টি সিসি ক্যামেরা স্থাপন করা হয়েছে।’

এসব ক্যামেরা ঝালকাঠি পুলিশ সুপারের কার্যালয় থেকে নিয়ন্ত্রণ করা হবে। সিসি ক্যামেরার ফুটেজ দেখে শহরে টহল পুলিশকে তাৎক্ষণিক তথ্য দিয়ে অপরাধ কমিয়ে আনা সম্ভব হবে। এতে পুরো শহরে চুরি, ছিনতাই, মাদক, জঙ্গিবাদ ও ইভ টিজিং প্রতিরোধ করা সম্ভব হবে।

এ ব্যাপারে ঝালকাঠির অতিরিক্ত পুলিশ সুপার জাহাঙ্গীর আলম বরিশালটাইমসকে বলেন, শহরবাসীকে নিরাপত্তা দেয়ার জন্য আমরা ৪৫টি গুরুত্বপূর্ণ স্থানে সিসি ক্যামেরা স্থাপন করেছি।

আমরা সিসি ক্যামেরার মাধ্যমে শহরের সব চিত্র অফিসে বসেই দেখতে পারব। কোথাও কোনো সমস্যা চোখে পড়লে তাৎক্ষণিক সমাধান করা হবে।’

3 বার নিউজটি শেয়ার হয়েছে
  • ফেইসবুক শেয়ার করুন