২৪শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, বুধবার

উত্যক্ত অভিযোগ প্রমাণিত: বরিশাল বিশ্ববিদ্যালয়ের ৩ শিক্ষার্থী বহিস্কার

বরিশাল টাইমস রিপোর্ট

প্রকাশিত: ০২:৩২ অপরাহ্ণ, ২৫ এপ্রিল ২০১৮

উত্যক্ত করার অভিযোগ প্রমাণিত হওয়া বরিশাল বিশ্ববিদ্যালয়ের ৩ শিক্ষার্থীকে বহিস্কার করা হয়েছে।

বহিস্কারকৃতরা হলেন- কোস্টাল স্টাডিজ এন্ড ডিজাস্টার ম্যানেজমেন্ট বিভাগের ২০১৬-১৭ শিক্ষাবর্ষের নুসরাত জাহান শিফা (শ্রেণি রোল: ১৭ সিডিএম ০০৫), কল্যাণ হালদার (শ্রেণি রোল: ১৭ সিডিএম ০০৭), এবং মো. নাজমুল হাসান (শ্রেণি রোল: ১৭ সিডিএম ১০১)।

বুধবার (২৫ এপ্রিল) বেলা ১২টার দিকে এই বহিস্কারের বিষয়টি বিশ্ববিদ্যালয়ের গণসংযোগ কর্মকর্তা মো. ফয়সাল মাহমুদ রুমি ইমেল বার্তা নিশ্চিত করেছেন।

ওই বার্তায় আরও জানানো হয়েছে- বিশ্ববিদ্যালয়ের কোস্টাল স্টাডিজ এন্ড ডিজাস্টার ম্যানেজমেন্ট বিভাগের ২০১৭-১৮ শিক্ষাবর্ষের ১ম বর্ষের শিক্ষার্থীদের উত্যক্ত করার অভিযোগ আনা হয় একই বিভাগের ২য় বর্ষের ০৩ জন শিক্ষার্থীর বিরুদ্ধে।

ওই অভিযোগটি বিভাগীয় একাডেমিক কমিটি ও ডিনের সমন্বয়ে গঠিত কমিটি তদন্ত করে রিপোর্ট দেন।

গত ২১ এপ্রিল শনিবার সকাল ১১টায় বরিশাল বিশ্ববিদ্যালয়ের ঢাকাস্থ লিয়াজোঁ অফিসে বিশ্ববিদ্যালয়ের সিন্ডিকেটের ৫৪ তম সভা এই বিষয়টি নিয়ে আলোচনা করেন উপাচার্য বিশিষ্ট মৃত্তিকা ও পরিবেশ বিজ্ঞানী প্রফেসর ড. এস এম ইমামুল হক।

সেখানে অভিযুক্ত ৩ শিক্ষার্থীকে বছরের জন্য বহিস্কার এবং এই বিষয়ে বিশ্ববিদ্যালয়ের সকল শিক্ষার্থীকে সতর্ক করার জন্য অভিযুক্তদের শাস্তির বিষয়টি নোটিশ আকারে বোর্ডে টাঙিয়ে দেয়ারও সিদ্ধান্ত গৃহীত হয়।

9 বার নিউজটি শেয়ার হয়েছে
  • ফেইসবুক শেয়ার করুন