১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, শুক্রবার

গভীর রাতে যাত্রীবোঝাই ‍এমভি বাঙালী চরে আটকা

বরিশাল টাইমস রিপোর্ট

প্রকাশিত: ১২:২০ পূর্বাহ্ণ, ২৫ জুন ২০১৮

কয়েক হাজার যাত্রী নিয়ে চরে আটকা পড়েছে বরিশাল থেকে আসা চাঁদপুরগামী জাহাজ এমভি বাঙালি। রোববার (২৪ জুন) রাত ৯ টার দিকে আটকা পড়ে জাহাজটি। এতে বিপাকে পড়েছে নারী-শিশুসহ হাজার হাজার যাত্রী। তারা বলছেন জাহাজের মাস্টারের অবহেলায় এ ঘটনা ঘটেছে।

আলমগীর হোসেন আলম নামে আটকে পড়া জাহাজের এক যাত্রী বরিশালটাইমসকে জানান, তিনি বিকেলে চাঁদপুরের উদ্দেশ্যে বরিশাল থেকে ওই জাহাজে প্রথম শ্রেণির একটি কেবিনে ওঠেন। সন্ধ্যা সাড়ে ৬ টায় এমভি বাঙালি ছেড়ে আসার কথা, কিন্তু জাহাজটি বরিশাল ছেড়ে আসে রাত পৌনে ৭ টায়। রাত ৯ টার কিছু সময় পর জাহাজটি থেমে যায়।

যাত্রীরা অনেকক্ষণ অপেক্ষার পর জাহাজের মাস্টারের কাছে জাহাজ কেন চলছে না তা জানতে চান। এরপর এমভি বাঙালি’র মাস্টার জানান, তিনি নামাজ আদায় করতে গিয়েছিলেন, এসময় অন্য একজন স্টাফকে চালানোর দায়িত্ব দেন। কিন্তু নামাজ শেষে দেখেন জাহাজটি একটি চরে আটকা পড়েছে।

এ ঘটনার পর ক্ষুব্ধ হয়ে উঠেছে জাহাজের হাজার হাজার যাত্রী। যাত্রীরা প্রশ্ন রেখে বলেন, হাজার হাজার যাত্রী পরিবহনের এ জাহাজ মাত্র একজন মাস্টার দিয়ে কীভাবে চলছে?

এদিকে, অনুমান করা হচ্ছে ভাসান চরে আটকা পড়েছে জাহাজটি। এ রিপোর্ট লেখা পর্যন্ত রাত সাড়ে ১১ টায়ও জাহাজ চলাচল শুরু করেনি।’

2 বার নিউজটি শেয়ার হয়েছে
  • ফেইসবুক শেয়ার করুন