২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ, শুক্রবার

খ্রিস্টান হয়েও মসজিদ নির্মাণ করে দিচ্ছেন তিনি!

বরিশাল টাইমস রিপোর্ট

প্রকাশিত: ১০:১২ অপরাহ্ণ, ১৭ মে ২০১৮

মধ্যপ্রাচ্যসহ, অ্যামেরিকা ও ইরোপের বিভিন্ন দেশে বৃহস্পতিবার থেকেই শুরু হয়ে গেছে পবিত্র রমযানের রোযা। রোযার প্রথম দিনেই সংযুক্ত আরব আমিরাতের মুসলমানদের জন্য মসজিদ নির্মাণ করে দেওয়ার ঘোষণা দিয়েছেন এক খ্রিস্টান।

জানা গেছে, সংযুক্ত আরব আমিরাতে বসবাসরত ভারতীয় একজন খ্রিস্টান ব্যবসায়ী সাজি চেরিয়ান তিন লাখ মার্কিন ডলার ব্যয়ে মসজিদ নির্মাণ করে দেওয়ার ঘোষণা দিয়েছেন। ৪৯ বছর বয়সী সাজি চেরিয়ান ঠিক করেছেন, সেই মসজিদের নাম দেবেন ‘মরিয়ম, উম্মে ঈসা’, যার অর্থ ঈসার মা মরিয়ম।

সেই মসজিদে একসঙ্গে দু’শ ৫০ জন মুসল্লি নামাজ আদায় করতে পারবেন। এছাড়া মসজিদের বাইরের প্রাঙ্গণে আরো সাতশ জন মুসল্লির নামাজের ব্যবস্থা থাকছে।

সাজি চেরিয়ান জানান, প্রার্থনার জন্য মুসলমান শ্রমিকদের ইস্ট ভিলে থেকে ট্যাক্সি ধরে ফুজাইরাহ বা অন্য কোনো কমপ্লেক্সে জেতে হয়। গরিব শ্রমিকদের কাছে ২০ দিরহমের সেই গাড়িভাড়া যথেষ্টই বেশি। তাদের কথা ভেবেই তিনি মসজিদ নির্মাণের সিদ্ধান্ত নেন।

সাজি চেরিয়ান আরো জানান, তার এই মহৎ উদ্দেশ্য অনেককেই অভিভূত করেছে। অনেকেই তাকে অর্থ সাহায্য করার জন্য এগিয়ে এসেছেন। যা তিনি প্রত্যাখ্যান করেন। কিন্তু, মসজিদের জন্য কার্পেট ও সাউন্ড সিস্টেম নেন তিনি।

প্রসঙ্গত, এর আগে আমিরশাহির ডিব্বায় একটি চার্চ তৈরি করেছিলেন সাজি চেরিয়ান। জাতি-ধর্ম-বর্ণ দিয়ে তিনি মানুষ বিচার করেন না বলেই জানান সাজি চেরিয়ান। আমির শাহি সেই সমন্বয়ের এক উজ্জ্বল উদাহরণ।

1 বার নিউজটি শেয়ার হয়েছে
  • ফেইসবুক শেয়ার করুন