১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, শুক্রবার

গবেষণা সংস্থার আমন্ত্রণে আমেরিকা গেলেন বরিশালের সন্তান আকিল

বরিশাল টাইমস রিপোর্ট

প্রকাশিত: ০৯:০৮ অপরাহ্ণ, ২৪ মে ২০১৮

মঙ্গলগ্রহে ড্রোন পাঠানো সংক্রান্ত সেমিনারে যোগ দিতে একটি গবেষণা সংস্থার আমন্ত্রণে আমেরিকা গেছেন বরিশালের কৃতি সন্তান ঢাকা ইন্ডিপিন্ডেন্ট ইউনিভার্সিটির শেষ বর্ষের ছাত্র দৈনিক দখিনের মুখ পত্রিকার হেড অব নিউজ আসাদুজ্জামানের বোনের ছেলে আকিল হামিদ আসিফ চৌধুরী। গত ২৩ মে ঢাকা শাহাজালাল আন্তর্জাতিক বিমান বন্দর থেকে রাত সাড়ে ১২টায় চিনের একটি বিমানে তিনি বাংলাদেশ ত্যাগ করেন।

আকিল হামিদ আসিফ চৌধুরী মেহেন্দিগঞ্জ উপজেলার চরহোগলা গ্রামের বাসিন্দা মাহবুব হামিদ তারেক চৌধুরীর পুত্র। বাংলাদেশে ড্রোন আবিস্কার করায় গত ৩ বছর পূর্বে আকিল হামিদ চৌধুরীকে ঢাকা বিশ্ববিদ্যালয়ে সংবর্ধনা দেয়া হয়েছিল।

এর পরে বিষয়টি বিশ্বের বিভিন্ন স্থানে ছড়িয়ে পরায় গত ২ বছর আগে ভারতের একটি গবেষণা প্রতিষ্ঠান ১ মাসের সেমিনারে ভারতে যাওয়ার জন্য আমন্ত্রণ জানিয়েছিল। এর পরে আমেরিকার একটি গবেষণা প্রতিষ্ঠান আকিল হামিদ চৌধুরীর সাথে ইন্টারনেটের মাধ্যমে যোগাযোগ করেন। পরে তার পাচপোর্টসহ প্রয়োজনীয় কাগজপত্র পাঠাতে বলেন।

৩ থেকে ৪মাস পূর্বে গবেষণা সংস্থাটি আমেরিকা যাওয়ার জন্য আমন্ত্রণ জানায়। আমেরিকা থেকে মঙ্গলগ্রহে ড্রোন পাঠানো সংক্রান্ত প্রশিক্ষণ ও সেমিনারে যাওয়ার জন্য ভিসা প্রেরণ করলে গত ২৩ মে রাতে তিনি আমেরিকার উদ্দেশে বাংলাদেশ ত্যাগ করেন।

প্রায় ১ মাস আমেরিকায় অবস্থানের পরে চীনে অবস্থান করবেন। এর পরে বাংলাদেশে ফিরবেন আকিল হামিদ আসিফ চৌধুরী।’

1 বার নিউজটি শেয়ার হয়েছে
  • ফেইসবুক শেয়ার করুন