২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, শনিবার

গৌরনদীতে শ্রমিকলীগ ও ছাত্রলীগের সংঘর্ষে মামলা

বরিশাল টাইমস রিপোর্ট

প্রকাশিত: ০৭:২৪ অপরাহ্ণ, ১৮ মে ২০১৭

বরিশালের গৌরনদী উপজেলায় শ্রমিকলীগ ও ছাত্রলীগের মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটেছে। এতে অন্তত ৫জন আহত হয়েছেন। গুরুতরভাবে দুই জনকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে। এই ঘটনায় বৃহস্পতিবার (১৮ মে) গৌরনদী মডেল থানায় একটি মামলা দায়ের করা হয়েছে।

এর আগে গত বুধবার (১৭) উপজেলা সদরে সংঘর্ষ হয়।

স্থানীয় লোকজন ও পুলিশ জানান, দূরপাল্লার বাস সুগন্ধা মালিক কর্তৃপক্ষ স্থানীয় কাউন্টার পরিচালনার জন্য দায়িত্ব দেন শ্রমিকলীগ কর্মি রুহুল আমিন হাওলাদার (৪০) ও ছাত্রলীগ কর্মী বেলাল মিয়াকে (২৫)। দীর্ঘদিন ওই কাউন্টারের আয় রোজগার বেলাল মিয়াকে না দিয়ে রুহুল আমিন একাই ভোগ করেন।

এ নিয়ে গত বুধবার রুহুল ও বেলাল মিয়া মধ্যে কাটাাকাটির এক পর্যায়ে সংঘর্ষ শুরু হলে শ্রমিকলীগ কর্মী রুহুল আমিন ছাত্রলীগ কর্মী বেলাল মিয়া ও মামুন মিয়া আহত হয়। গুরুতর আহত দুইজনকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে।

রুহুল আমিন অভিযোগ করেন- ৫ থেকে ৬ দিন আগে সরকারি গৌরনদী কলেজ ছাত্রলীগ কর্মী বেলাল মিয়া ও মামুন মিয়া তার কাছে চাঁদা দাবি করেন। চাঁদা না দেওয়ায় তাকে দেখে নেওয়ার হুমকি দিয়ে চলে যায়। গত বুধবার বেলাল মিয়া ৫ থেকে ৬ জন সহযোগী নিয়ে বাসস্ট্যান্ড কাউন্টারে পৌঁছে তার কাছে চাঁদা দাবি করেন।

চাঁদা দিতে অপরাগতা জানালে অতর্কিতভাবে তার ওপর হামলা চালিয়ে পিটিয়ে ও কুপিয়ে জখম করে নগদ ১৩ হাজার ২শত টাকা ও একটি মোবাইল ফোন ছিনিয়ে নেন। এ সময় তাকে রক্ষায় তার কাউন্টারের দুই কর্মী এগিয়ে এলে তাদেরকেও পিটিয়ে আহত করেছে।

তবে এ অভিযোগ অস্বীকার করে সরকারি গৌরনদী কলেজ ছাত্রলীগ কর্মী বেলাল মিয়া বরিশালটাইমসকে বলেন, তিনি ওই কাউন্টার অংশীদারিত্বের ভিত্তিতে পরিচালনা করে আসছেন। লভ্যাংশ সমহারে বণ্টন করে নেওয়ার কথা কিন্তু গত কয়েক মাস যাবত রুহুল আমিন তাকে লভ্যাংশ না দিয়ে একাই ভোগ করেন। আমি আমার অংশ চাইতে গেলে রুহুল আমিন সন্ত্রাসী নিয়ে আমাদের ওপর হামলা চালায়।

গৌরনদী মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি-তদন্ত)  মো. আফজাল হোসেন বরিশালটাইমসকে জানান, এ ঘটনায় রুহুল আমিন বাদী হয়ে বৃহস্পতিবার ৪ জনকে আসামি করে মডেল থানায় একটি মামলা দায়ের করেছে।

অপরপক্ষ কোনো মামলা দায়ের করেনি। পরবর্তীতে তদন্ত সাপেক্ষে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে।”

2 বার নিউজটি শেয়ার হয়েছে
  • ফেইসবুক শেয়ার করুন