২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, শনিবার

ঝালকাঠি জেলা যুবদলের নতুন কমিটি বাতিলে পদবঞ্চিতদের আল্টিমেটাম

বরিশাল টাইমস রিপোর্ট

প্রকাশিত: ০৯:০৫ অপরাহ্ণ, ০৪ জুন ২০১৮

ঝালকাঠি জেলা যুবদলের পাঁচ সদস্যের নতুন কমিটি ৪৮ ঘণ্টার মধ্যে বাতিলের দাবি জানিয়েছেন পদবঞ্চিতরা। নতুন কমিটি বাতিল না করলে গণপদত্যাগের ঘোষণা দেন তারা। সোমবার (০৪ জুন) দুপুরে ঝালকাঠি প্রেস ক্লাবে সংবাদ সম্মেলনে এ দাবি জানান যুবদলের একাংশ। লিখিত বক্তব্য পড়ে শোনান ঝালকাঠি পৌর যুবদলের সভাপতি মিজানুর রহমান ফরাজী।

দলীয় সূত্রে জানা যায়, গত ১ জুন রাতে যুবদলের কেন্দ্রীয় নির্বাহী কমিটির সভাপতি সাইফুল আলম নীরব ও সাধারণ সম্পাদক সুলতান সালাউদ্দিন টুকু ঝালকাঠি জেলা যুবদলের পাঁচ সদস্যের একটি কমিটি ঘোষণা করেন। এ কমিটিকে আগামী ৩০ দিনের মধ্যে কমিটি পূর্ণাঙ্গ করে কেন্দ্র থেকে অনুমোদ করে নেওয়ার জন্য নির্দেশ দেওয়া হয়। নতুন কমিটিতে সভাপতি জি এম সবুর কামরুল, সিনিয়র সহ-সভাপতি কামাল মল্লিক, সাধারণ সম্পাদক রবিউল হোসেন তুহিন, যুগ্ম সাধারণ সম্পাদক আসলাম হোসেন খান, সাংগঠনিক সম্পাদক আনিসুর রহমান খান আনিসের নাম ঘোষণা করা হয়।

নতুন কমিটিকে অযোগ্য আখ্যায়িত করে তা বাতিলের দাবি জানান পদবঞ্চিতরা। তারা ঝালকাঠি প্রেস ক্লাবে সংবাদ সম্মেলন করে আগামী ৪৮ ঘণ্টার মধ্যে কমিটি বাতিলের দাবি করেন কেন্দ্রীয় নেতৃবৃন্দের কাছে। অন্যথায় আগামী এক মাস পরে গণপদত্যাগ করা হবে বলেও হুশিয়ারি দেওয়া হয়।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন- ঝালকাঠি সদর উপজেলা যুবদলের সভাপতি শওকত হোসেন খোকন, সাধারণ সম্পাদক আনিসুর রহমান পান্নু, পৌর যুবদলের আহ্বায়ক মিজানুর রহমান ফরাজী, যুবদল নেতা জাহরুল ইসলাম, সোহাগ সিকদার ও হুমায়ুন কবিরসহ আরো অনেকে।

সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে যুবদল নেতা মিজানুর রহমান ফরাজী বলেন, আগের কমিটির সাধারণ সম্পাদক শামীম তালুকদারকে বাদ দিয়ে নতুন কমিটি ঘোষণা করা হয়েছে, এটা আমরা মানি না। শামীম তালুকদার একজন যোগ্য ও ত্যাগী নেতা। আমরা তাঁর নেতৃত্বে ঐক্যবদ্ধ আছি। নতুন কমিটি বাতিল করা না হলে আমরা এবং ইউনিয়নে নেতাকর্মীরা গণপদত্যাগ করবে।

এ বিষয়ে জানতে চাইলে নব ঘোষিত জেলা যুবদলের সাধারণ সম্পাদক সম্পাদক রবিউল হোসেন তুহিন বলেন, আমাদের ওপর অনেক আশা ভরসা করে কেন্দ্রীয় নেতৃবৃন্দ দায়িত্ব দিয়েছেন। আমরা তাদের দেওয়া দায়িত্ব যথাযথভাবে পালন করবো। ৩০ দিনের মধ্যেই পূর্ণাঙ্গ কমিটি গঠন করা হবে।

উপজেলা কমিটিগুলোকেও গতিশীল করা হবে। ইতোমধ্যে আমরা ঝালকাঠি সদর উপজেলা, পৌর শাখা, নলছিটি উপজেলা ও পৌর শাখার কমিটি বাতিল করেছি। ঈদের পরে এসব কমিটিগুলো নতুন করে করা হবে।

6 বার নিউজটি শেয়ার হয়েছে
  • ফেইসবুক শেয়ার করুন