২৪শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, বুধবার

দেশে ফিরেছেন প্রধানমন্ত্রী

বরিশাল টাইমস রিপোর্ট

প্রকাশিত: ০১:০৫ অপরাহ্ণ, ২৭ মে ২০১৮

দুই দিনের ভারত সফর শেষে দেশে ফিরেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। কলকাতা থেকে বাংলাদেশ বিমানের একটি ভিভিআইপি ফ্লাইটে শনিবার (২৬ মে) রাত সাড়ে ১০টায় ঢাকার শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করেন প্রধানমন্ত্রী।

পশ্চিমবঙ্গের শান্তিনিকেতনের বিশ্বভারতী বিশ্ববিদ্যালয়ের সমাবর্তন, বাংলাদেশ ভবনের উদ্বোধন এবং আসানসোলের কাজী নজরুল বিশ্ববিদ্যালয়ের বিশেষ সমাবর্তনে যোগ দিতে গত শুক্রবার কলকাতা যান শেখ হাসিনা। গত শুক্রবার ঢাকা থেকে কলকাতা পৌঁছান তিনি। পরে সেখান থেকে হেলিকপ্টারে যান শান্তিনিকেতনে।

ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির সঙ্গে সমাবর্তনে অংশ নেওয়ার পাশাপাশি বিশ্বভারতীতে বাংলাদেশ ভবনের ফলক উন্মোচন করেন প্রধানমন্ত্রী। পরে তিনি অনানুষ্ঠানিক এক বৈঠক করেন ভারতের প্রধানমন্ত্রীর সঙ্গে।

বিকালে কলকাতায় ফিরে রবীন্দ্রনাথ ঠাকুরের জন্মস্থান জোড়াসাঁকোর ঠাকুরবাড়ি পরিদর্শন করেন শেখ হাসিনা। পরে হোটেল তাজ বেঙ্গলে কলকাতার ব্যবসায়ী সমিতির নেতাদের সঙ্গে বৈঠক করেন এবং রাতে পশ্চিমবঙ্গের গভর্নরের দেওয়া নৈশভোজে অংশ নেন তিনি।

শনিবার (২৬ মে) সকালে কলকাতা থেকে বিমানে দুর্গাপুরের কাজী নজরুল বিমানবন্দরে পৌঁছান শেখ হাসিনা। সেখান থেকে সড়কপথে দুপুরে আসানসোলের কাজী নজরুল বিশ্ববিদ্যালয়ে পৌঁছালে তাকে স্বাগত জানান উপাচার্য সাধন চক্রবর্তী। পরে বিশেষ সমাবর্তন অনুষ্ঠানে বাংলাদেশ প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ডিলিট ডিগ্রি দেওয়া হয়।

আসানসোল থেকে কলকাতায় ফিরে নেতাজি জাদুঘর পরিদর্শন করেন প্রধানমন্ত্রী। বিকালে হোটেল তাজ বেঙ্গলে শেখ হাসিনার সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করেন পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। এরপর স্থানীয় সংসদ সদস্যদের একটি প্রতিনিধিদল তার সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করে।

1 বার নিউজটি শেয়ার হয়েছে
  • ফেইসবুক শেয়ার করুন