২৬শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, শুক্রবার

নলছিটিতে দুই ব্যক্তিকে ক্রসফায়ারের হুমকি দিলেন তিন পুলিশ

বরিশাল টাইমস রিপোর্ট

প্রকাশিত: ০৭:৪৫ অপরাহ্ণ, ০৩ জুন ২০১৮

ঝালকাঠির নলছিটি উপজেলায় জমির বিরোধ নিয়ে দুই ব্যক্তিকে মাদক মামলায় ফাঁসানো এবং ক্রসফায়ারে হত্যার হুমকি দেয়ার অভিযোগ উঠেছে তিন পুলিশ কর্মকর্তার বিরুদ্ধে। রোববার (০৩ জুন) দুপুরে প্রেসক্লাবে এক সংবাদ সম্মেলনে উপজেলার মানপাশা বাজারের জাহাঙ্গীর হোসেন এ অভিযোগ করেন।

লিখিত অভিযোগে তিনি দাবি করেন- বর্তমানে বরিশালে কর্মরত উপ-পরিদর্শক (এসআই) মোস্তফা হাওলাদার ও লোকমান হাওলাদার এবং বাকেরগঞ্জে কর্মরত ট্রাফিক পুলিশের পরিদর্শক মোশারফ হাওলাদার- তিন সহোদর উপজেলার মানপাশা বাজারের কাছে ১৭ শতাংশ জমি কিনে প্রায় চার থেকে পাঁচ কোটি টাকা ব্যয়ে এক অট্টালিকাসম ভবন তৈরি করেছেন।

তিনি অভিযোগ করে বলেন- ভবনের উভয় পাশে তার তিন শতাংশ জমি জবর দখল করে নেন ওই তিন পুলিশ কর্মকর্তা। এ ব্যাপারে স্থানীয় চেয়ারম্যানের কাছে অভিযোগ জানায় ক্ষতিগ্রস্ত পরিবার।

জাহাঙ্গীর বলেন- চেয়ারম্যান আলমগীর হোসেন ওই তিন পুলিশ সহোদরকে নোটিশ করেন। চেয়ারম্যানের এ ধরনের নোটিস করার এখতিয়ার নেই বলে জানান তারা। তারা কোনো সালিশ মীমাংসায়ও বসতে রাজি হচ্ছেন না।

প্রতিবাদ জানালে জাহাঙ্গীর হোসেন ও তার চাচাতো ভাই সরোয়ার হোসেনকে তিন পুলিশ কর্মকর্তা ক্রসফায়ারে হত্যার হুমকি দিচ্ছেন বলে সংবাদ সম্মেলনে অভিযোগ করা হয়। এমনকি চলমান মাদকবিরোধী অভিযানে মাদক মামলায় জড়ানোর হুমকি দেয়া হয় বলেও অভিযোগ করেন জাহাঙ্গীর।

পুলিশে চাকরি করে বিপুল অর্থ ব্যয়ে ভবন নির্মাণের উৎস অনুসন্ধানের জন্য সংবাদ সম্মেলন থেকে সংশ্লিষ্ট কর্তৃপক্ষের কাছে দাবি জানানো হয়।

অভিযোগের বিষয়ে জানতে চাইলে উপ-পরিদর্শক (এসআই) মো. লোকমান হাওলাদার বলেন, এ অভিযোগ মিথ্যা। জমি নিয়ে দ্বন্দ্ব আছে। জমির বিষয়ে রমজানের পরে ইউনিয়নের চেয়ারম্যানের মাধ্যমে সুরাহা করা হবে।‘

3 বার নিউজটি শেয়ার হয়েছে
  • ফেইসবুক শেয়ার করুন