১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, শুক্রবার

নাটকের পরিসমাপ্তি: কাউন্টি খেলা হচ্ছে না কোহলির!

বরিশাল টাইমস রিপোর্ট

প্রকাশিত: ০৪:০৩ অপরাহ্ণ, ২৫ মে ২০১৮

আসন্ন আন্তর্জাতিক সফরের আগে ইংলিশ কন্ডিশনের সঙ্গে মানিয়ে নিতে এবং তাদের উইকেটের ‘গোমর’ জানতে ইংলিশ কাউন্টিতে খেলতে যাওয়ার কথা রয়েছে ভারত অধিনায়ক বিরাট কোহলির। যা নিয়ে খোদ ভারতের ক্রিকেট বোর্ডেই শুরু হয় বিতর্ক। কিন্তু শেষ পর্যন্ত সবকিছু ঠিক হলেও কাউন্টি খেলা হচ্ছে না এই বিধ্বংসী ব্যাটসম্যানের। কারণ ঘাড়ের চোট। চোট খুব উদ্বেগজনক না হলেও সতর্কতার জন্যই নিজেকে সরিয়ে নিয়েছেন কোহলি।

ভারতীয় ক্রিকেট বোর্ড জানিয়েছে, চলতি আইপিএলের একাদশ আসরে গত ১৭ মে সানরাইজার্স বনাম ব্যাঙ্গালুরু ম্যাচে ঘাড়ে চোট পান কোহালি। ম্যাচটি বেঙ্গালুরুতে চিন্নাস্বামীতেই ছিল। সেই চোটের ব্যাপারেই সাবধানতা অবলম্বনের জন্য কাউন্টি থেকে সরে দাঁড়াচ্ছেন তিনি। বোর্ডের ভারপ্রাপ্ত সচিব অমিতাভ চৌধুরি জানিয়েছেন, আগামী ১৫ জুন কোহালির ফিটনেস পরীক্ষা হবে। তার আগে কোনো ম্যাচ খেলার মতো অবস্থায় তিনি থাকবেন না।

হাসপাতালে পরীক্ষা নিরীক্ষার পর জানা গেছে, মারাত্মক কোনো চোট ধরা পড়েনি তার। ‘স্লিপ্‌ড ডিস্ক’ হয়েছে বলে যে গুজব রটেছিল সেটা সত্যি নয়। তবে টানা খেলে যাওয়া কোহালিকে যে সামনের দীর্ঘ মৌসুমের কথা ভেবে বিশ্রাম নিতে হবে তাকে। যে কাউন্টি খেলার জন্য আফগানিস্তানের অভিষেক টেস্ট থেকে নিজেকে সরিয়ে নিয়েছিলেন কোহলি, সেই কাউন্টি খেলা হচ্ছে না তার।

গত এক বছরে ২৯টি টেস্ট এবং ৩২টি ওয়ানডে খেলেছেন কোহালি। ভারতের হয়ে গত এক বছরে ১৮টি টি-টোয়েন্টির মধ্যে ৯টিতে খেলেছেন। মাঠের মধ্যে সব সময়ই যেহেতু তিনি খুব বেশি তীব্রতা নিয়ে খেলেন, তার ধকলের পরিমাণও অন্যদের চেয়ে বেশি বলে মনে করা হয়। এর সঙ্গে আইপিএলের বাড়তি চাপ তো আছেই। সব রকম ক্রিকেট ধরলে গত এক বছরেই শুধু কোহালি খেলেছেন ৬১টি ম্যাচ।

বিসিসিআই আরও জানিয়েছে, কোহালি ব্যাঙ্গালুরুর জাতীয় অ্যাকাডেমিতে গিয়ে রিহ্যাব করবেন। বোর্ডের ট্রেনার এবং ফিজিওরা তাকে সার্বক্ষণিক পর্যবেক্ষণে রাখবেন। এর মধ্যেই আরও একটি ব্যর্থ মৌসুমের জন্য রয়েল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালুরু ভক্তদের কাছে ক্ষমা প্রার্থনা করেছেন কোহালি। একই সঙ্গে প্রতিজ্ঞা নিয়ে বলেছেন, সামনের বছর আরও শক্তিশালী হয়ে ফিরবে তার দল।

4 বার নিউজটি শেয়ার হয়েছে
  • ফেইসবুক শেয়ার করুন