২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, বৃহস্পতিবার

প্যানেল মেয়র শহীদুল্লাহর চাপে কাউন্সিলর রূপার বিষপান!

বরিশাল টাইমস রিপোর্ট

প্রকাশিত: ০১:০১ অপরাহ্ণ, ১৯ এপ্রিল ২০১৮

বিষপান করে আত্মহত্যার চেষ্টা চালিয়েছেন বরিশাল সিটি কর্পোরেশনের সংরক্ষিত নারী কাউন্সিলর ইসরাত আমার রূপা। আর এ ঘটনার পিছনে প্যানেল মেয়র ও মহানগর বিএনপির সহ-সভাপতি কেএম শহীদুল্লাহকে দায়ী করছেন রূপার ঘনিষ্টজনরা।

রূপার পারিবারিক সূত্র জানা গেছে- রূপাকে বিয়ে করার জন্য দীর্ঘ দিন ধরে রূপা ও তার পরিবারকে হয়রানি করে আসছে প্যানেল মেয়র শহীদুল্লাহ ওরফে লেটকু শহীদ।

রূপার ভাইকে মাদক মামলায় কারাগারে পাঠানো এবং রূপাকে অন্য কোথাও বিয়ে দিলে তাকে বিধবা করাসহ নানা হুমকি দিয়ে আসছিল র্যাবের হাতে অস্ত্রসহ আটক শহীদুল্লাহ। নানা সময় রূপার বিরুদ্ধে বিভিন্ন পত্রিকায় মনগড়া সংবাদ প্রকাশ করে তাকে একা করে রাখার চেষ্টা করা হয়েছে বিভিন্ন সময়।

উদ্দেশ ছিল কোন উপায় না পেয়ে লেটকুর কাছে নিজেকে সোপে দিবে রূপা। তবে কোন কিছুতেই কাজ না হওয়ায় রূপার বড় মামা হোমিও চিকিৎসক হুমায়ুন কবির ও তার মেয়ে জামাই রুবেলকে ৫ লাখ টাকার বিনিময়ে কিনে নেয় শহীদ। বিভিন্ন সময় বড় মামার পরিবারের সদস্যদের শহীদের মালিকাধীন রেঁস্তোরা দি কিচেন-এ আমন্ত্রন করে খাওয়ানো হয়। দেয়া হয় দামি দামি উপহার। নগদ অর্থ আর দাবি উপহার পেয়ে শহীদের সাথে রূপাকে বিয়ে দেয়ার জন্য রূপার পরিবারের উপর চাপ সৃষ্টি করেন মামা হুমায়ুন কবির। কোন উপায় না পেয়ে বাধ্য হয়ে শহীদের সাথে মেয়েকে বিয়ে দিতে রাজি হয় রূপার পরিবার।

২ বৈশাখ এ বিয়ে হওয়ার কথা ছিল। কিন্তু ৬০ বছরের বৃদ্ধ, পিতার বয়সী শহীদের সাথে বিয়ের বিষয়টি কোনভাবেই মেনে নিতে পারছিলেন না কাউন্সিলর রূপা। এছাড়া পরিবার তার পাশে না থাকায় পুরোপুরি ভেঙ্গে পরে সে। তাই সে নিজেকে গৃহবন্দি করে নেয়। বন্ধ করে দেয় খাওয়া দাওয়া। এদিকে, রূপা বিয়েতে রাজি নয় শুনে ১ বৈশাখের আগের দিন রাতে ব্রাউন কম্পাউন্ড রোডের বাসায় দিয়ে রূপাকে হুমকি দেয় শহীদুল্লাহ। এঘটনার পরপরই ওই রাতেই বিষ পানে আত্মহত্যার চেষ্টা চালায় কাউন্সিলর রূপা। তার শারীরিক অবস্থার অবনতি হলে পর দিন ১ বৈশাখ সকালে তাকে কঠোর গোপনীয়তার মধ্য দিয়ে রাহাত আনোয়ার হাসপাতালে ভর্তি করা হয়।

সে বর্তমানে ওই হাসপাতালেই চিকিৎসাধীন রয়েছে। হাসপাতাল কর্তৃপক্ষের সাথে মিলে বিষয়টি ধামাচাপা দেয়ার চেষ্টা করছেন শহীদুল্লাহ। এদিকে অনুসন্ধানে নেমে প্যানেল মেয়র শহীদুল্লাহ’র নারী কেলেঙ্কারীর নানা তথ্য পাওয়া গেছে।”

11 বার নিউজটি শেয়ার হয়েছে
  • ফেইসবুক শেয়ার করুন