২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, বৃহস্পতিবার

প্রশাসনের মধ্যস্থতায় : বরিশাল থেকে ১৫ রুটে বাস ধর্মঘট প্রত্যাহার

বরিশাল টাইমস রিপোর্ট

প্রকাশিত: ০৬:৫২ অপরাহ্ণ, ২৪ জুন ২০১৮

টানা চারদিন পর বরিশালে থেকে ১৫ রুটের বাস ধর্মঘট প্রত্যাহার করা হয়েছে। রবিবার সন্ধ্যায় বিষয়টি নিশ্চিত করেছেন বরিশাল জেলা প্রশাসক মো: হাবিবুর রহমান। তিনি জানান, প্রশাসনের মধ্যস্থতায় বরিশাল ও ঝালকাঠি দুই বাস মালিক গ্রুপই সমাধানে এসেছে।

বরিশাল রুপাতলী বাস-মিনিবাস মালিক সমিতির সাধারণ সম্পাদক কাওছার হোসেন শিপন জানান, প্রশাসনের মধ্যস্থতায় সমঝোতা বৈঠকের পর বাস ধর্মঘট প্রত্যাহার করে নেয়া হয়েছে। এছাড়া ঝালকাঠি বাস মালিক সমিতিও কালিজিরা থেকে তাদের অস্থায়ী বাস স্ট্যান্ডটি সরিয়ে নিয়েছে।

ঝালকাঠি বাস শ্রমিক ইউনিয়নের সাধারণ সম্পাদক বাহাদুর বলেন, বরিশালে প্রশাসনের মধ্যস্থতায় সমঝোতা বৈঠকে সিদ্ধান্ত হয়েছে ঝালকাঠি থেকে পটুয়াখালীতে প্রতিদিন ৭ বার আমাদের বাস চলাচল করবে। এই ভিত্তিতে আমরা কালিজিরা থেকে বাসস্ট্যান্ড সরিয়ে নিয়ে সমঝোতায় এসেছি।

প্রসঙ্গত: রুটের ন্যায্য হিস্যা নিয়ে বরিশাল-পটুয়াখালী বাস মালিক সমিতির এবং ঝালকাঠি বাস মালিক সমিতির দ্বন্দে গত বছরের ১৮ ডিসেম্বর প্রথমবারের মতো বরিশাল নগরীর রুপাতলী বাসস্ট্যান্ড থেকে বাস চালনা বন্ধ করে দেয়া হয়। এরপর বিভাগীয় প্রশাসনের আশ্বাসে একাধিকবার বাস চালনা করা হলেও বরিশাল মালিক সমিতির কারনে তা পুনরায় বন্ধ হয়ে যায়। সর্বশেষ চলতি বছরের ৩ জানুয়ারি বরিশাল থেকে ঝালকাঠী, পিরোজপুর, খুলনার বেশ কয়েকটি রুটে সরাসরি বাস চলাচল বন্ধ ছিলো। এরপর সমঝোতা বৈঠক শেষে ১৩ জুন সকাল থেকে বরিশাল নগরীর রুপাতলীস্থ বাস টার্মিনাল থেকে সরাসরি ঝালকাঠি রুটে বাস চলাচল শুরু হয়। সে সময়ের সিদ্ধান্ত অনুযায়ী ২০ জুনের মধ্যে ন্যায্য হিস্যা নিয়ে সমাধান না হলে ২১ জুন থেকে আবারো সরাসরি বাস চলাচল বন্ধ করে দেয়ার আল্টিমেটাম ছিলো ঝালকাঠি বাস মালিক সমিতির। সেই অনুযায়ী বরিশাল থেকে ঝালকাঠিতে বাস চলাচল বন্ধ করে দেয়া হলে ##

8 বার নিউজটি শেয়ার হয়েছে
  • ফেইসবুক শেয়ার করুন