২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ, শুক্রবার

বরিশালবাসীর ‘চোখ’ এখন ঢাকায়!

বরিশাল টাইমস রিপোর্ট

প্রকাশিত: ০১:৪৭ পূর্বাহ্ণ, ২২ জুন ২০১৮

বরিশাল সিটি কর্পোরেশন নির্বাচনে মনোনয়ন চেয়ে দৌড়ঝাপ শুরু করেছে ক্ষমতাসীন আওয়ামী লীগ ও বিএনপির অন্তত একডজন নেতা। কিন্তু শীর্ষ দল দুটি থেকে মনোনয়ন পাবেন মাত্র দু’জন। সেই দু’জন কে? এটা জানার আগ্রহেই বরিশালের রাজনৈতিক নেতাকর্মী এবং সিটি নির্বাচন নিয়ে আগ্রহী নগরবাসীর চোখ এখন ঢাকায়। দেশের রাজনীতির এই কেন্দ্রবিন্দু থেকেই আসবে দলীয় মনোনয়নের চূড়ান্ত সিদ্ধান্ত।

বরিশাল সিটি নির্বাচনের তফসিল গত ১৩ জুন ঘোষণা করেছে নির্বাচন কমিশন (ইসি)। তফসিল অনুসারে আগামী ৩০ জুলাই হবে ভোটের লড়াই। কিন্তু তার আগে প্রার্থীতার বিষয়টি নিশ্চিত করতে চাইলে ২৮ জুনের মধ্যে ইসিতে মনোনয়নপত্র জমা দিতে হবে।

এবার প্রথমবারের মতো বরিশাল সিটি নির্বাচন (বিসিসি) দলীয় প্রতীকে অনুষ্ঠিত হবে। এজন্য দলীয় মনোনয়ন পাওয়ার বিষয়টি অন্যবারের তুলনায় এবার বেশিই গুরুত্ব পাচ্ছে।

বিসিসি নির্বাচনে এবার আওয়ামী লীগ থেকে মনোনয়ন চান ৬জন নেতা। তারা সকলেই ক্ষমতাসীন আওয়ামী লীগের নেতা। অন্যদিকে বিএনপি থেকেও মনোনয়ন পেতে চান অন্তত হাফডজন নেতা।

আওয়ামী লীগ থেকে মেয়র পদে প্রতিদ্বন্দ্বিতায় আগ্রহীরা বৃহস্পতিবার ঢাকায় আওয়ামী লীগের ধানমন্ডিস্থ কার্যালয়ে মনোনয়নপত্র জমা দিয়েছেন। বিএনপি থেকে মনোনয়নপ্রত্যাশীরা বৃহস্পতিবার বিকেলে ঢাকায় দলের হাইকমান্ডের কাছে সাক্ষাৎকার দিয়েছেন।

আওয়ামী লীগ থেকে যারা মনোনয়নপত্র জমা দিয়েছেন তারা হলেন- বরিশাল জেলা পরিষদের সাবেক চেয়ারম্যান আলতাফ হোসেন ভুলু, জেলা আ’লীগের সহ-সভাপতি কর্নেল (অবসরপ্রাপ্ত) জাহিদ ফারুক শামীম, মহানগর আ’লীগ নেতা মাহমুদুল হক খান মামুন, আমিরুল ইসলাম মোহন ও সেরনিয়বাত সাদিক আব্দুল্লাহ।

বিএনপি থেকে মনোনয়নপত্র জমাদানকারীরা হলেন- কেন্দ্রীয় কমিটির যুগ্ম মহাসচিব অ্যাডভোকেট মজিবর রহমান সরোয়ার, বর্তমান মেয়র আহসান হাবিব কামাল, জেলা (দক্ষিণ) বিএনপির সভপতি এবায়দুল হক চাঁন, বরিশাল মহানগর বিএনপির সাধারণ সম্পাদক অ্যাডভোকেট আবুল কালাম শাহিন, ছাত্রদলের সহ-সাংগঠনিক সম্পাদক আফরোজা খানম নাসরিন, বিএনপির কেন্দ্রীয় নির্বাহী কমিটির সদস্য আবু নাসের মুহাম্মদ রহমাতুল্লাহ।

বরিশাল মহানগর আওয়ামী লীগের সভাপতি অ্যাডভোকেট গোলাম আব্বাস চৌধুরী দুলাল বরিশালটাইমসকে জানিয়েছেন- মেয়র পদে কাকে মনোনয়ন দেয়া হবে এই বিষয়টি চূড়ান্ত হয়নি। তবে আজ শুক্রবার বিকেলে বৈঠকে বসবে দলটির নির্বাচনী মনোনয়ন বোর্ড। সভানেত্রী শেখ হাসিনার সভাপতিত্বে এ বৈঠক অনুষ্ঠিত হবে। সেখান থেকেই চূড়ান্ত হবে কে হচ্ছেন প্রার্থী।

তবে বরিশাল মহানগর বিএনপির সাধারণ সম্পাদক (ভারপ্রাপ্ত) জিয়া উদ্দিন সিকদার বরিশালটাইমসকে জানিয়েছেন, বিএনপি থেকে অ্যাডভোকেট মজিবর রহমান সরোয়ারকে মনোনয়ন দেওয়ার বিষয়টি অনেকাংশে চূড়ান্ত। তারপরেও আনুষ্ঠানিক ঘোষণা আসতে সময় লাগবে।’

0 বার নিউজটি শেয়ার হয়েছে
  • ফেইসবুক শেয়ার করুন