২৮শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ, বৃহস্পতিবার

বরিশালের পরে এবার রাজধানীতে ট্রাফিক পুলিশের বিরুদ্ধে মামলা

বরিশাল টাইমস রিপোর্ট

প্রকাশিত: ০৩:৪৩ অপরাহ্ণ, ০৯ মে ২০১৬

বরিশাল: বরিশালের পরে এবার রাজধানীতে এক ট্রাফিক সার্জেন্টের বিরুদ্ধে চাঁদাবাজির অভিযোগে মামলা দায়ের করা হয়েছে। সেই মামলাটি বিচার বিভাগীয় তদন্তের আদেশ দিয়েছেন আদালত। সোমবার (০৯ মে) বেলা সাড়ে ১২টার দিকে ঢাকা মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আসাদুজ্জামান নুরের আদালত এ আদেশ দেন।

এর আগে গত মাসের শেষ সপ্তাহে চাঁদাবাজির অভিযোগ এনে বরিশালের পেশাদার সাংবাদিক হাসিবুল ইসলাম দুই ট্রাফিক পুলিশকে অভিযুক্ত করে আদালতে একটি মামলা দায়ের করেছিলেন।

সেই ঘটনা দেশব্যাপী যখন ট্রাফিক পুলিশের কর্মকান্ড নিয়ে নানা আলোচনা-সমালোচনা শোরগোল ফেলে দিয়েছে। এরই মধ্যে দায়ের হলো মতিঝিল ট্রাফিক জোনের সার্জেন্ট মো. সেলিমের বিরুদ্ধে চাঁদাবাজি মামলাটি। এই আলোচিত মামলার বাদী মো. শরিফুল ইসলাম পেশায় একজন আইনজীবী। তাও আবার  সুপ্রিম কোর্টের। ফলে বিষয়টি নিয়ে আলোচনা-সমালোচনার অন্ত নেই।’

আইনজীবী মো. শরিফুল ইসলাম সাংবাদিকদের জানিয়েছেন মোটরসাইকেলের সব বৈধ কাগজপত্র থাকা সত্ত্বেও দুই হাজার টাকা চাঁদা না দেওয়ায় মামলা দিয়ে হয়রানি করেন মতিঝিল ট্রাফিক জোনের সার্জেন্ট মো. সেলিম। যে কারণে তিনি আদালতে আইনী সহযোগিতা পেতে বাধ্য হয়ে মামলাটি দায়ের করেছেন।

যদিও সকালে চাঁদাবাজির অভিযোগ এনে মামলাটি করেন সুপ্রিম কোর্টের আইনজীবী মো. শরিফুল ইসলাম। পরবর্তীতে বেলা ১টার দিকে বাদীর জবানবন্দি গ্রহণ শেষে আদালতের বিচারক এ আদেশ দেন।

এর আগে গত মাসের শেষ সপ্তাহে একই ধরনের চাঁদাবাজির অভিযোগ এনে বরিশাল ট্রাফিক পুলিশের সার্জেন্ট রফিকুল ইসলাম এবং কনস্টেবল রুহুল আমিনের বিরুদ্ধে একটি মামলা দায়ের করেছিলেন সাংবাদিক হাসিবুল ইসলাম।

1 বার নিউজটি শেয়ার হয়েছে
  • ফেইসবুক শেয়ার করুন