২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ, শুক্রবার

বরিশালে ক্লিনিক থেকে ভুয়া ডেন্টাল ডাক্তার আটক, জেল জরিমানা

বরিশাল টাইমস রিপোর্ট

প্রকাশিত: ১০:৩৪ অপরাহ্ণ, ১৭ এপ্রিল ২০১৮

বরিশাল শহরে মো. মিজানুর রহমান নামে এক ভুয়া ডেন্টাল সার্জনকে তিনদিনের কারাদণ্ড দিয়েছেন ভ্রাম্যমাণ আদালত। সেই সাথে তাকে আরও ৫ হাজার টাকা জরিমানাও করা হয়েছে। মঙ্গলবার (১৭ এপ্রিল) সন্ধ্যায় তাকে বরিশাল জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিষ্ট্রেট মো. আহসান মাহমুদ রাসেলের পরিচালিত ভ্রাম্যমাণ আদালত এই দণ্ডাদেশ দেন।

এর আগে শহরের হাসপাতাল রোড এলাকায় আমেনা খাতুন ভবনের দ্বিতীয় তলায় ‘মিনার ডেন্টাল কেয়ার’ নামক ক্লিনিক থেকে ওই ভুয়া তাকে আটক করা হয়।

সাজাপ্রাপ্ত মিজানুর রহমান বরিশাল সদর উপজেলার কর্ণকাঠি এলাকার আব্দুল কাদের মোল্লার পুত্র।

পুলিশ জানিয়েছে- মিজানুর রহমান একজন ডিপ্লোমাধারী ডেন্টাল টেকনোলজিস্ট। কিন্তু নিজেকে ডেন্টিস্ট (ডাক্তার) পরিচয় দিয়ে মানুষের সাথে চিকিৎসার নামে প্রতারণা করে আসছিলেন।

ভ্রাম্যমাণ আদালতের বিচারক মো. আহসান মাহমুদ রাসেল বরিশালটাইমসকে বলেন- একজন ডিপ্লোমাধী টেকনোলজিস্ট শুধুমাত্র একজন চিকিৎকের সহকারী হিসেবে কাজ করার সুযোগ পাবেন। কিন্তু সেখানে সে নিজেই মিনার ডেন্টাল কেয়ারে ডাক্তার চিকিৎসকের কাজ করছিলেন।

তাছাড়া রোগীদের জন্য চিকিৎসা সেবার অনিয়ম, অপরিচ্ছন্নতাসহ সার্বিক দিক বিবেচনায় করে আইনের ধারা অনুযায়ী মিজানুর রহমানকে তিন দিনের কারাদন্ড ও ৫ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

অভিযান পরিচালনাকালে বরিশাল জেলা সিভিল সার্জন কার্যালয়ের ডা. মুবিন ও কোতয়ালি পুলিশের একটি টিম সার্বিক সহযোগিতা করেছে।’’

1 বার নিউজটি শেয়ার হয়েছে
  • ফেইসবুক শেয়ার করুন