২৩শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, মঙ্গলবার

বরিশালে পুলিশের সাথে সংঘর্ষ, বাসদের সদস্য সচিবসহ গ্রেপ্তার ৬ (ভিডিও)

বরিশাল টাইমস রিপোর্ট

প্রকাশিত: ০৩:০৩ অপরাহ্ণ, ১৯ এপ্রিল ২০১৮

বরিশালে ব্যাটারিচালিত অটোরিকশা শ্রমিকদের সাথে পুলিশের সংঘর্ষের ঘটনা ঘটেছে। এতে বরিশাল মেট্রোপলিটন কোতয়ালি মডেল থানার সহকারি কমিশনার (এসি) শাহানাজ পারভীনসহ ৬ পুলিশ সদস্য ও অন্তত ১০ আন্দোলনকারী শ্রমিক আহত হয়েছেন।

এই ঘটনায় আটক করা হয়েছে বাসদের বরিশাল জেলা সদস্য সচিব ও সিটি মেয়র প্রার্থী মনিষা চক্রবর্তীসহ ৬ আন্দোলনকারীকে।

বৃহস্পতিবার (১৯ এপ্রিল) দুপুরে বরিশাল জেলা ও দায়রা জজ আদালতের সামনে এ সংঘর্ষের ঘটনা ঘটে।

প্রত্যক্ষদর্শীরা জানিয়েছে, সকাল থেকেই নগরীর ব্যস্ততম সড়ক সদর রোডে ব্যাটারিচালিত রিকশা উচ্ছেদ বন্ধ এবং লাইসেন্স প্রদানের দাবিতে বিক্ষোভ সমাবেশ ও মিছিল করে অটোরিকশা শ্রমিকরা। এতে স্বাভাবিক যান চলাচল ব্যহত হয়।

ওই সময় কোতয়ালি পুলিশের পক্ষ থেকে রাস্তা না আটকিয়ে আন্দোলন করার অনুরোধ করা হয়। সেই অনুরোধে কিছুক্ষণের জন্য রাস্তা ছেড়ে দিলেও পরবর্তীতে ফের আটকে রাখে আন্দোলনকারীরা।

ওই সময় পুলিশ পরিবেশ নিয়ন্ত্রণে রাখতে লাঠিচার্জ করলে একপর্যায়ে পাল্টা প্রতিরোধে অগ্রসর হয় আন্দোলনকারীরা। পরক্ষণে পুলিশ ও আন্দোলকারীদের শ্রমিকদের মধ্যে ব্যাপক সংঘর্ষ হয়। এতে ৬ পুলিশ সদস্য ও অন্তত ১০ আন্দোলনকারী আহত হয়েছে।

বরিশাল কোতয়ালি মডেল থানার সহকারি কমিশনার (এসি) শাহানাজ পারভীন বরিশালটাইমসকে জানিয়েছেন- আহত পুলিশ সদস্যদের উদ্ধার করে শের-ই বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরণ করা হয়েছে। পাশাপাশি আহত শ্রমিকদেরও সেখানে পাঠিয়ে দেওয়া হয়েছে।’

পুলিশের ওপরে হামলার ঘটনায় ৬জনকে গ্রেপ্তার করা হয়েছে। এই ঘটনায় একটি মামলা দায়েরের প্রস্তুতি চলছে।’’

https://youtu.be/lS1owJeIHfQ

17 বার নিউজটি শেয়ার হয়েছে
  • ফেইসবুক শেয়ার করুন