২৪শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, বুধবার

বরিশালে রিক্সা-ভ্যান-ঠেলাগাড়ি শ্রমিক ইউনিয়নের মানববন্ধন

বরিশাল টাইমস রিপোর্ট

প্রকাশিত: ০২:১৮ অপরাহ্ণ, ২৪ এপ্রিল ২০১৮

বরিশালে পুলিশের উপর মটর চালিত রিক্সা শ্রমিক-মালিক সংগ্রাম কমিটি ও সমাজতান্ত্রিক শ্রমিক ফ্রন্টের হামলার প্রতিবাদ এবং নগরীর নাজিরের পোল থেকে জিলা স্কুল মোড় ও নগর ভবন থেকে বাকলার মোড় পর্যন্ত সড়কে মাহেন্দ্র আফলা চলাচল বন্ধসহ ৭ দফা দাবিতে মানববন্ধন ও বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত হয়েছে। বরিশাল মহানগর রিক্সা, ভ্যান, ঠেলাগাড়ি শ্রমিক ইউনিয়নের ব্যানারে আজ সকাল সাড়ে ১০টায় নগরীর সদর রোডের অশ্বিনী কুমার হলের সামনে এই মানববন্ধন অনুষ্ঠিত হয়।

সংগঠনের মহানগর সভাপতি আবুল কাসেম ভাষানীর সভাপতিত্বে মানববন্ধনে বক্তব্য রাখেন সাধারন সম্পাদক আখতার হোসেন শপ্রু, সাবেক ওয়ার্ড কাউন্সিলর মো. নাসির উদ্দিন, মো. কালু সরদার, মো. ওবায়দুল হক বাদল, নুর মোহাম্মদ হাওলাদার প্রমুখ।

বক্তারা তাদের ৭ দফা দাবি মেনে নেওয়ার জন্য সংশ্লিস্ট কর্তৃপক্ষের কাছে জোর দাবি জানান। মানববন্ধন শেষে একটি বিক্ষোভ মিছিল নগরীর প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে।

গত ১৯ এপ্রিল লাইসেন্সের দাবীতে বিক্ষোভরত মটরচালিত রিক্সা শ্রমিক-মালিক সংগ্রাম কমিটি ও মহানগর সমাজতান্ত্রিক শ্রমিক ফ্রন্টের নেতাকর্মীদের সাথে প্রথমে পুলিশের বাদানুবাদ এবং হাতাহাতি হয়। এ সময় পুলিশ লাঠিচার্জ করে বিক্ষোভরতদের ছত্রভঙ্গ করে দেয়। ঘটনাস্থল থেকে জেলা বাসদের আহ্বায়ক প্রকৌশলী ইমরান হাবিব রুমন ও সদস্য সচিব ডা. মনিষা চক্রবর্তীসহ ৬ জনকে পুলিশ গ্রেফতার করে। ওই সময় পুলিশের সহকারি কমিশনার শাহনাজ পারভীন, কোতয়ালী থানার ওসি শাহ্ আওলাদ হোসেনসহ পুলিশের ৬ জন আহত হয় বলে দাবী করা হয়। পুলিশের লাঠি চার্জে আহত হয় অন্তত ১৫ জন শ্রমিক।

ওই ঘটনায় সরকারী কাজে বাধা দানের অভিযোগে কোতয়ালী থানার এসআই নজরুল ইসলাম বাদী হয়ে মনিষা ও রুমনসহ ৬৬ জনের বিরুদ্ধে একটি মামলা দায়ের করে। পরবর্তীতে এ মামলার আরও ১১ আসামিকে গ্রেফতার করে পুলিশ। গ্রেফতার ১৭ জন কারাগারে রয়েছে।

15 বার নিউজটি শেয়ার হয়েছে
  • ফেইসবুক শেয়ার করুন