২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, বৃহস্পতিবার

বরিশালে সড়ক দখল করে নির্মাণসামগ্রী, যানবাহন চলাচলে ভোগান্তি

বরিশাল টাইমস রিপোর্ট

প্রকাশিত: ০৮:০৮ অপরাহ্ণ, ২১ মে ২০১৮

বরিশাল শহরের বিএম কলেজ এলাকায় সড়কে নির্মাণসামগ্রী যানবাহন চলাচলে সীমাহীন দুর্ভোগে পড়তে হচ্ছে। ওই সড়কটি দিয়ে পাশাপাশি দুটি যানবাহন চলাচলও অনিরাপদ হয়ে পড়েছে। বিশেষ করে সেই নির্মাণসামগ্রী সড়কের মাঝে গড়িয়ে আসায় দুর্ঘটনার আশঙ্কা রয়েছে।

সোমবার (২১ মে) বিকেলে সরেজমিন ঘুরে দেখা গেছে- নথুল্লাবাদ ব্রিজের ঢালে ইন্দোবাংলা ওষুধ কারখানার বিপরীত পাশে ফুটপাত দখল করে রাখা নির্মাণসামগ্রীগুলো সড়কে ওপরে এলোমোলো পড়ে রয়েছে। বিশেষ করে বড় বড় পাথারগুলো সড়কের মধ্যে ছড়িয়ে ছিটিয়ে পড়ে থাকায় স্বাভাবিক যানবাহন চলাচল বিঘিœত হচ্ছে।

এমনকি ওই স্থান থেকে পাশাপাশি দুটি যানবাহন চলাচলের ক্ষেত্রে ঝুঁকি তৈরি হয়েছে। ফলে ওই এলাকার স্থানীয় বাসিন্দাদের মধ্যে চরম আকারে ক্ষোভ সঞ্চার হয়েছে।

খোঁজখবর নিয়ে নিশ্চিত হওয়া গেছে ওই এলাকার বাসিন্দা সড়ক ও জনপদ বিভাগের সাবেক প্রকৌশলী মোতালেব হাওলাদার গত ৫ দিন আগে নির্মাণসামগ্রীগুলো রেখেছেন। তাকে সেগুলো সরিয়ে নিতে স্থানীয়দের পক্ষ থেকে অনুরোধ করা হলেও তিনি কর্ণপাত করেননি। বরং তিনি প্রতিবাদকারীদের হুমকি ধামকি দিচ্ছেন।

যদিও হুমকি ধামকির বিষয়টি অস্বীকার করে সাবেক প্রকৌশলী মোতালেব হাওলাদার বলেন- রমজান মাসে শ্রমিক না পাওয়ার কারণে সড়কে রাখা হয়েছে। কিন্তু এতোদিনেও কেন সরানো হচ্ছে এমন প্রশ্নের জবাবে তিনি দম্ভোক্তি করে বলেন ‘‘আমার ছেলে মেহেদী হাসান রনি’’ও বড় সাংবাদিক। সুতরাং লেখালেখি করে লাভ নেই।’

এই বিষয়ে বরিশাল সিটি কর্পোরেশন প্রধান নির্বাহী কর্মকর্তা (সিও) অহেদুজ্জামান বরিশালটাইমসকে জানিয়েছেন- বিষয়টি সম্পর্কে তিনি অবগত নন। তবে মঙ্গলবার অফিস আওয়ারে খোঁজখবর নিয়ে ব্যবস্থা নিবেন বলে জানান।’

4 বার নিউজটি শেয়ার হয়েছে
  • ফেইসবুক শেয়ার করুন