১৮ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, বৃহস্পতিবার

বরিশালে ৬ দফা দাবিতে পলিটেকনিক শিক্ষার্থীদের মানববন্ধন

বরিশাল টাইমস রিপোর্ট

প্রকাশিত: ০৫:১৪ অপরাহ্ণ, ১১ মার্চ ২০১৮

বরিশাল পলিটেকনিক ইনস্টিটিউটে ডিপ্লোমা শিক্ষার্থীদের বিএসসি করার সুযোগ প্রদানসহ ৬ দফা দাবিতে মানববন্ধন এবং বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত হয়েছে। রোববার (১১ মার্চ) বেলা ১১টায় নগরীর সদর রোডের অশ্বিনী কুমার হলের সামনে এই মানববন্ধন করে ওই ইনস্টিটিউটের সাধারণ শিক্ষার্থীরা।

বরিশাল জেলা কমিটির ব্যানারে আয়োজিত ওই মানববন্ধনে পলিটেকনিক ইনস্টিটিউট শিক্ষার্থীদের জাতীয় কমিটির সদস্য সন্তু মিত্রের সভাপতিত্বে অনুষ্ঠিত মানববন্ধনে বক্তব্য রাখেন- শিক্ষার্থী নিলিমা জাহান, মো. শাওন, মো. জুনায়েদ, মো. সানাউল্লাহ, সৌরভ দাস, জেলা বাসদের সদস্য সচিব ডা. মনিষা চক্রবর্তী এবং জেলা সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্টের সাধারণ সম্পাদক মোজাম্মেল হক সাগর।

বক্তারা বরিশাল ইঞ্জিনিয়ারিং কলেজে ডিপ্লোমা শিক্ষার্থীদের বিএসসি করার সুযোগ প্রদানসহ ডিপ্লোমা শিক্ষার্থীদের বিএসসি ডিগ্রী অর্জনের জন্য প্রতিটি বিভাগে একটি করে ইঞ্জিনিয়ারিং বিশ্ববিদ্যালয় স্থাপন, অবিলম্বে পলিটেকনিক ইনস্টিটিউটের শিক্ষক, ডেমোনেস্ট্রেটর সংকট নিরসন, পলিটেকনিক ইনস্টিটিউটের ল্যাব আধুনিকায়ন ও পর্যাপ্ত যন্ত্রপাতি সরবরাহ, আবাসন-পরিবহন-ক্লাশরুম সংকট নিরসন, ইন্ড্রাস্ট্রিয়াল এটাচমেন্ট ট্রেনিংয়ে সন্মানজনক ভাতা প্রদান এবং আসন্ন বাজেটে পলিটেকনিক ইনস্টিটিউটের জন্য বিশেষ বরাদ্দের দাবি জানান বক্তারা।

অনতি বিলম্বে এই দাবি মেনে নেওয়ার জন্য সরকারের প্রতি আহ্বান জানান। দ্রুত সময়ের মধ্যে দাবি আদায় না হলে আগামীতে আরও কঠোর কর্মসূচি দেওয়ার হুঁশিয়ারি দেন বক্তারা।”

10 বার নিউজটি শেয়ার হয়েছে
  • ফেইসবুক শেয়ার করুন