২৮শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ, বৃহস্পতিবার

বরিশাল শহরের ব্যানার ফেস্টুন বিলবোর্ড অপসারণ

বরিশাল টাইমস রিপোর্ট

প্রকাশিত: ০৩:৫৩ অপরাহ্ণ, ২১ জুন ২০১৮

বরিশাল সিটি করপোরেশন নির্বাচন উপলক্ষে বিভিন্ন স্থানে ব্যানার, ফেস্টুন, বিলবোর্ড ইত্যাদি অপসারণের কাজ শুরু হয়েছে। এরই অংশ হিসেবে বৃহস্পতিবার (২১ জুন) সকালে বরিশাল সিটি কর্পোরেশন এলাকার বিবির পুকুর পাড়, অশ্বিনী কুমার হল ও লঞ্চঘাটসহ ৫ টি স্থানে বিশেষ অভিযান পরিচালনা করা হয়।

অভিযানের সময় বিবির পুকুর পাড়সহ আশপাশ এলাকায় সম্ভাব্য প্রার্থীদের টাঙানো বিলবোর্ড, ব্যানার ইত্যাদি উচ্ছেদ করা হয়।

অভিযান পরিচালনাকালে উপস্থিত ছিলেন- বরিশাল আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা ও সিটি করপোরেশন (বিসিসি) নির্বাচনের রিটার্নি কর্মকর্তা মো. মুজিবুর রহমান, সহকারি রিটার্নিং অফিসার বরিশাল সদর আব্দুল মান্নান ও জেলা প্রশাসনের নির্বাহী কর্মকর্তা রবিন শীষ প্রমুখ।

বরিশাল আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা ও সিটি করপোরেশন (বিসিসি) নির্বাচনের রিটার্নি কর্মকর্তা মো. মুজিবুর রহমান বরিশালটাইমসকে বলেন, ‘নির্বাচনের আইন ও বিধি অনুযায়ী প্রতিদ্বন্দ্বী প্রার্থী না হওয়া পর্যন্ত কেউ কোনো পোস্টার, ব্যানার, লিফলেট, বিলবোর্ড লাগাতে পারবেন না। যদি কেউ লাগান তবে আচরণবিধি লঙ্ঘিত হবে। যারা আচরণবিধি বা নির্বাচনের আইন লঙ্ঘন করবেন, তাদের ব্যাপারে আমরা অত্যন্ত সচেতন। যাতে কেউ বিধি লঙ্ঘন না করেন সে ব্যাপারে আমরা ব্যবস্থা গ্রহণ করছি।’

বরিশাল জেলা প্রশাসনের নির্বাহী কর্মকর্তা রবিন শীষ বলেন, ‘জেলা প্রশাসন, পুলিশ প্রশাসন সবার সমন্বয়ে নির্বাচন যাতে সুষ্ঠু, অবাধ, নিরপেক্ষ ও শান্তিপূর্ণ হয় সে ব্যাপারে আমরা সবাই সচেতন। আমরা একত্রে সমন্বয়ের মাধ্যমে কাজ করছি। ভোটার, জনগণসহ বরিশালবাসী সবাই নির্বাচন কমিশনকে সহযোগিতা করবেন এটাই আমাদের প্রত্যাশা। যেন নির্বাচন অবাধ ও নিরপেক্ষ হয় এবং সবাই শান্তিপূর্ণভাবে ভোট দিতে পারেন।’

তিনি সম্ভাব্য প্রার্থী ও সমর্থকদের লাগানো পোস্টার, বিলবোর্ড নিজ উদ্যোগে অনতিবিলম্বে নামিয়ে ফেলার অনুরোধ জানিয়ে বলেন, অন্যথায় তাদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে।

বরিশাল সিটি কর্পোরেশনের প্রধান নির্বাহী কর্মকর্তা মো. অহেদুজ্জামান বরিশালটাইমসকে বলেন, বরিশাল সিটি কর্পোরেশন এলাকায় ৫টি ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করা হচ্ছে। কেউ আচরণবিধি লঙ্ঘন করলে কঠোর হস্তে দমন করা হবে।’

বরিশাল সিটি করপোরেশন নির্বাচনের তফসিল ঘোষণা করা হয়েছে ১৩ জুন। তফসিল অনুযায়ী, মনোনয়নপত্র দাখিলের শেষ তারিখ ২৮ জুন, মনোনয়নপত্র বাছাই হবে ১-২ জুলাই, মনোনয়নপত্র প্রত্যাহারের শেষ তারিখ ৯ জুলাই , প্রতীক বরাদ্দ ১০ জুলাই এবং ৩০ জুলাই অনুষ্ঠিত হবে ভোট গ্রহণ।

এ সিটি করপোরেশনের ৩০টি সাধারণ ও ১০টি সংরক্ষিত ওয়ার্ডে ভোটারসংখ্যা ২ লাখ ৪১ হাজার ৯৫৯ জন। এর মধ্যে পুরুষ ভোটার ১ লাখ ২১ হাজার ৩৩২ জন এবং মহিলা ভোটার ১ লাখ ২০ হাজার ৬২৭ জন।

খসড়া তালিকায় নগরীর মধ্যে ১২৭টি ভোট কেন্দ্র প্রস্তাব করা হয়েছে। ভোট কক্ষের সংখ্যা ৭৫৮টি।’

2 বার নিউজটি শেয়ার হয়েছে
  • ফেইসবুক শেয়ার করুন