১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, শুক্রবার

বাউফলে সচিব পরিচয়ে চাঁদাবাজি, নরসিংদির যুবক আটক

বরিশাল টাইমস রিপোর্ট

প্রকাশিত: ০৮:২৪ অপরাহ্ণ, ০৮ এপ্রিল ২০১৮

পরিকল্পনা মন্ত্রণালয়ের উপ-সচিব পরিচয়ে পটুয়াখালী বাউফল উপজেলার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান পরিদর্শনকালে আব্দুল মতিন ভূইয়া (২৫) নামের এক যুবককে পুলিশে সোপর্দ করেছে শিক্ষক। রোববার বেলা ১১টার দিকে উপজেলার বাউফল মডেল মাধ্যমিক বিদ্যালয়ের পরিদর্শনের সময় প্রধান শিক্ষকের সন্দেহ হলে প্রধান শিক্ষক ওই যুবককে পুলিশে সোপর্দ করেন। আব্দুল মতিন নরসিংদির হোসেনপুর গ্রামের হারুন অর রসিদের ছেলে। অভিযোগ রয়েছে ওই যুবক শিক্ষাপ্রতিষ্ঠান পরিদর্শনকালে নানা অজুহাতে শিক্ষকদের কাছ থেকে অর্থ আদায় করেছেন।

বাউফল মডেল মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষিকা নার্গিস আক্তার বরিশালটাইমসকে জানান, আব্দুল মতিন নামের ওই যুবক নিজেকে পরিকল্পনা মন্ত্রণালয়ের সচিব দাবি করে রোববার বেলা ১১টার দিকে তার বিদ্যালয় পরিদর্শনে আসে। একপর্যায়ে ওই যুবক তার কাছে আইসিটি সেক্টরের যাবতীয় তথ্য দেওয়ার জন্য একাধিক কাগজে তৈরী ফরমেট প্রদান করেন। কিন্তু ওই যুবকের কথাবার্তা অসংলগ্ন মনে হওয়ায় তাকে চ্যালেঞ্জ করলে তিনি কোনো প্রমান কিংবা পরিচয়পত্র দেখাতে পারে নি। পরে পুলিশকে খবর দিয়ে তাকে সোপর্দ করা হয়েছে।’

পটুয়াখালী নেছারিয়া ফাজিল মাদরাসার অধ্যক্ষ ওমর জিহাদ বরিশালটাইমসকে জানান, আটক যুবক নিজেকে পরিকল্পনা মন্ত্রণালয়ের উপ-সচিব পরিচয় দিয়ে তার মাদরাসা পরিদর্শন করেন। এসময়ে তার কাছ থেকে অন্তত সম্মানির কথা বলে ৫হাজার টাকা হাতিয়ে নেয়।

এ বিষয়ে বাউফল থানার ওসি মনিরুল ইসলাম বলেন, প্রাথমিক জ্ঞিাসাবাদে আব্দুল মতিন ভূইয়া নিজেকে উপ-সচিব পরিচয়ে প্রতারণা করে কয়েকটি শিক্ষা প্রতিষ্ঠান থেকে টাকা হাতিয়ে নেওয়ার বিষয়টি স্বীকার করেছে। তার বিরুদ্ধে অভিযোগ দাখিলের বিষয়টি প্রক্রিয়াধীন রয়েছে।”

6 বার নিউজটি শেয়ার হয়েছে
  • ফেইসবুক শেয়ার করুন