২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ, শুক্রবার

বাসের ধাক্কায় পিকআপ ভ্যানের ৯ যাত্রী নিহত

বরিশাল টাইমস রিপোর্ট

প্রকাশিত: ১০:২৫ অপরাহ্ণ, ১৮ জুন ২০১৮

নীলফামারীর সৈয়দপুরে গত রোববার রাতে ঢাকাগামী যাত্রীবাহী বাসের ধাক্কায় একটি পিকআপ ভ্যানের ৯ যাত্রী নিহত হয়েছে। আহত হয়েছে আরও ১২ জন।

এদিকে সোমবার (১৮ জুন) দুপুরে মাগুরায় বাসের চাপায় রিকশাভ্যান আরোহী বাবা ও মেয়ে নিহত এবং মা আহত হয়েছে।

সৈয়দপুর থানার ওসি মো. শাহজাহান পাশা জানান, রোববার রাত সাড়ে ১০টার দিকে রংপুর-দিনাজপুর মহাসড়কের ধলাগাছ মতির মোড় নামক স্থানে এই মর্মান্তিক দুর্ঘটনা ঘটে। এতে ঘটনাস্থলেই আট যাত্রী নিহত হয়। আহত ১৩ জনকে সৈয়দপুর ১০০ শয্যাবিশিষ্ট হাসপাতালে ভর্তি করা হলে সেখানে আরো এক যাত্রী মারা যায়। আশঙ্কাজনক অবস্থায় আটজনকে রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে স্থানান্তর করা হয়েছে।

তিনি আরো বলেন, ‘এ ঘটনায় মামলা দায়েরের প্রস্তুতি চলছে। হতাহতদের মধ্যে কেউ বাদী না হলে পুলিশ বাদী হয়ে মামলা দায়ের করবে।’ দুর্ঘটনাকবলিত পিকআপটি থানা হেফাজতে রয়েছে বলেও জানান তিনি।

নিহতরা হলো নীলফামারী সদর উপজেলার চওড়াবড়গাছা ইউনিয়নের নতিবাড়ি গ্রামের মকবুল হোসেনের ছেলে রুবেল আহমেদ (২৮), জাবেদ আলীর ছেলে শামী হোসেন (২২), আনারুল ইসলামের ছেলে রাব্বী (১৪), আতিয়ার আলমের ছেলে খায়রুল ইসলাম ওরফে ছোট বাবু (১৫), আবদুর রশিদের ছেলে ডালিম (১৯), হাফিজুল ইসলামের ছেলে সাজেদুল ইসলাম (২০), একই ইউনিয়নের আরাজী দলুয়া গ্রামের আবদুল হান্নানের ছেলে ময়নুল (২০), গোড়গ্রাম ইউনিয়নের ধোবাডাঙ্গা গ্রামের সুবাস চন্দ্র রায়ের ছেলে বিধান চন্দ্র রায় (২৫), টুপামারী ইউনিয়নের কিষামত দোগাছী গ্রামের মাহবুবুর রহমানের ছেলে মিজানুর রহমান (২০)।

পিকআপ ভ্যানের যাত্রী তরিকুল ইসলাম বলেন, ঈদের ছুটিতে রোববার সকাল ৯টার দিকে এলাকার ২৮ কিশোর-যুবকসহ পিকআপ ভ্যানে (নীলফামারী-ন-১১-০০০৭) চড়ে দিনাজপুর জেলার স্বপ্নপুরী যাই। সেখান থেকে রাতে নীলফামারীর চওড়া ইউনিয়নে ফেরার পথে সৈয়দপুর বাইপাস সড়কে পেছন থেকে একটি যাত্রীবাহী বাস প্রাইভেটকারকে অতিক্রম করে আমাদের পিকআপে ধাক্কা দেয়। এতে পিকআপে থাকা যাত্রীরা সড়কে ছিটকে পড়ার পর বাসের নিচে চাপা পড়ে।

নীলফামারীর পুলিশ সুপার মুহাম্মদ আশরাফ হোসেন জানান, সোমবার (১৮ জুন) ভোরে পুলিশ স্বজনদের কাছে মৃতদেহ হস্তান্তর করে। জেলা প্রশাসক মোহাম্মদ খালেদ রহীম জানান, হতাহতদের জন্য সরকারিভাবে সহায়তার উদ্যোগ নেওয়া হবে।

এদিকে আমাদের মাগুরা প্রতিনিধি জানান, সোমবার (১৮ জুন) দুপুর ১২টার দিকে মাগুরা-যশোর ভায়া আড়পাড়া সড়কের শালিখার কেষ্টপুর নামক স্থানে বাসের চাপায় রিকশাভ্যান আরোহী মমতাজ আলী ও তার মেয়ে সুমাইয়া নিহত হয়েছে। আহত অবস্থায় মমতাজের স্ত্রী শাপলা খাতুনকে মাগুরা ২৫০ শয্যাবিশিষ্ট হাসপাতালে ভর্তি করা হয়েছে। হতাহতদের বাড়ি শালিখার হরিশপুর গ্রামে।

শালিখা থানার ওসি রবিউল হোসেন জানান, আহত অবস্থায় তিনজনকে মাগুরা সদর হাসপাতালে আনা হলে সুমাইয়াকে মৃত ঘোষণা করেন কর্তব্যরত চিকিৎসক। হাসপাতালে ভর্তির কিছুক্ষণের মধ্যে মারা যায় মমতাজ আলী।’

1 বার নিউজটি শেয়ার হয়েছে
  • ফেইসবুক শেয়ার করুন