১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, শুক্রবার

বিএনপির কার্যালয়ে আকস্মিক পুলিশের তল্লাশি অভিযান

বরিশাল টাইমস রিপোর্ট

প্রকাশিত: ১২:৪১ অপরাহ্ণ, ২০ মে ২০১৭

বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার গুলশানের রাজনৈতিক কার্যালয়ে আকস্মিক তল্লাশি অভিযান চালিয়েছে পুলিশ। শনিবার (২০ মে) সকাল পৌনে ৭টা থেকে সাড়ে ৯টা পর্যন্ত এই তল্লাশি চালানো হয়।

এই ঘটনায় বিএনপি নেতারা অভিযোগ করেছেন, সাবেক প্রধানমন্ত্রী খালেদা জিয়াকে অসন্মান করার জন্যই সরকারের নির্দেশে পুলিশ এ তল্লাশি চালিয়েছে।

তল্লাশির বিষয়ে আনুষ্ঠানিকভাবে কিছু বলা না হলেও পুলিশের দাবি, সার্চ ওয়ারেন্টের ভিত্তিতেই তারা এই তল্লাশি কার্যক্রম পরিচালনা করেছে।

বিএনপির সহ-দফতর সম্পাদক তাইফুল ইসলাম টিপু ও খালেদা জিয়ার মিডিয়া উইংয়ের সদস্য শায়রুল কবির খান সকালে সাংবাদিকদের জানান, সকালে হঠাৎ করে গুলশান থানার অতিরিক্ত পুলিশ চেয়ারপারসনের কার্যালয়ের সামনে অবস্থান নেয়। এরপর কয়েকজন ম্যাডামের কার্যালয়ে প্রবেশ করে তল্লাশি শুরু করে।

তবে কেন এবং কী কারণে পুলিশ কার্যালয়ে তল্লাশি চালাচ্ছে তা তারা জানাতে পারেননি।

এক প্রশ্নের উত্তরে শায়রুল কবির খান বলেন, ‘আমরা তাদের কাছে কার্যালয়ে প্রবেশের বিষয়ে জিজ্ঞাসা করলে তারা শুধু বলেছেন- আমরা কার্যালয়ের ভেতরে যাব, যেতে দিন।’

তল্লাশি চলাকালীন কার্যালয়ের সামনেও বিপুলসংখ্যক পুলিশ অবস্থান নেয়। সেখানে গণমাধ্যমকর্মীদেরও যেতে দেয়া হয়নি।

অবশ্য পরে সকাল ৯টার দিকে বিএনপির যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী এলে তাকে কার্যালয়ে প্রবেশের সুযোগ দেয়া হয়।

চেয়ারপারসনের কার্যালয়ের অফিস সহকারী মোহাম্মদ রাশেদ সাংবাদিকদের জানান, হঠাৎ করেই সকাল সাড়ে ৬টার দিকে কার্যালয়ের সামনে বিপুলসংখ্যক পুলিশ সদস্য অবস্থান নেয়। এরপর পুলিশ নিরাপত্তারর্ক্ষীদের হুমকি-ধামকি দিয়ে কার্যালয়ের বাইরের ফটকের তালা ভেঙে সকাল পৌনে ৭টার দিকে কার্যালয়ে প্রবেশ করে।

এ সময় কার্যালয়ে থাকা সবার মোবাইল ফোন নিয়ে নেয়া হয়।

রাশেদ জানান, ম্যাডামের (খালেদা জিয়া) কক্ষ বাদে সব কক্ষেই তল্লাশি চালায় পুলিশ। এ সময় বাইরের ফটকসহ মোট চারটি তালা ভেঙে ফেলা হয়। ভাঙচুর না করলেও বেশ কয়েকটি কক্ষের জিনিসপত্র উলট-পালট করেছে পুলিশ।”

5 বার নিউজটি শেয়ার হয়েছে
  • ফেইসবুক শেয়ার করুন