১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, শুক্রবার

ভাটিখানায় অর্ধশত মাদক ব্যবসায়ি সক্রিয়!

বরিশাল টাইমস রিপোর্ট

প্রকাশিত: ১২:৪০ পূর্বাহ্ণ, ১৪ মার্চ ২০১৮

বরিশাল শহরের ভাটিখানা বাজার থেকে জোর মসজিদ পর্যন্ত এলাকা এখন মাদকের একটি নিরাপদ জোন। এই জোনে সক্রিয় রয়েছে চিহ্নিত অন্তত অর্ধশত মাদক ব্যবসায়ি। প্রতিনিয়ত এখানে লাখ টাকার মাদক ক্রয়-বিক্রয় হচ্ছে চোখের আড়ালে। বিশেষ করে সন্ধ্যার পরপর কাউনিয়া থানার আওতাধীন এই এলাকায় মাদক সেবনের আখড়াও জমছে। বলা বাহুল্য যে- থানার আশপাশে মাদকের এই জমজমাট কেনা বেঁচা থাকলেও কাউনিয়া পুলিশের অভিযানে নেই সফলতা।

এমন বাস্তবতায় অভিযোগ রয়েছে খোদ থানা পুলিশের কতিপয় সদস্য মাদক ব্যবসায়িদের সাথে রফাদফা করছেন। ফলে স্থানীয় সচেতন মহলে রয়েছে নানা প্রশ্ন। সেই প্রশ্ন আরও বাড়িয়ে দিয়েছে মঙ্গলবার ডিবি পুলিশের অভিযানে মাদকের আখড়া শনাক্ত ও দুই খুচরা ব্যবসায়ি আটকের মধ্য দিয়ে। ডিবি পুলিশের উপ-পরিদর্শক অলকের নেতৃত্বে বেলা ১২ টার দিকে জোর মসজিদের পেছনের রিয়াজ নামে ওই খুচরা মাদক বিক্রেতার বাড়িতে হানা দেওয়া হয়। ওই সময় তাকে হাতেনাতে আটকের পাশাপাশি বেশ কিছু মাদকদ্রব্য উদ্ধার করা হয়। তার স্বীকারোক্তি মতে মাদক বাণিজ্যে জড়িত শুভ নামে আরেক চিহ্নিত ব্যবসায়িকে আটক করা হয়।

কিন্তু বিষ্ময়কর বিষয় হচ্ছে- এই খুচরা ব্যবসায়িদেরকে আটক করলেও জাল ফসকে বেড়িয়ে গেছে রাঘব বোয়াল। ওই এলাকার পশ্চিম পার্শ্বে অর্থাৎ গাউয়ারসর সুন্নিয়া মসজিদ লাগোয়া মাদক সম্রাট দেলোয়ার হোসেন, রুবেল ও মঈনের রাজত্ব চলছে। মূলত এদের মাদকই বিক্রি করছিলেন আটক শুভ ও রিয়াজ।

মাদক সম্রাট দেলোয়ার সাম্প্রতিকালে নথুল্লাবাদ এলাকা থেকে ডিবি পুলিশের হাতে ইয়াবাসহ গ্রেফতার হয়েছিলেন। কিন্তু জামিনে মুক্ত হয়ে ফের জড়িয়ে পড়েছেন সাবেক ব্যবসায়। বরিশাল থেকে মেহেরপুর রুটে চলাচলরত একটি পরিবহনের হেলপার তিনি।

অভিযোগ রয়েছে ওই পরিবহনে করেই তিনি মাদক নিয়ে আসছেন বরিশালে। সেই মাদক রুবেলের সমন্বয়ে মাঠপর্যায়ে চলে যায় শুভ ও রিয়াজের মাধ্যমে। কিন্তু শুভ ও রিয়াজ আটক হলেও থামেনি তাদের বাণিজ্য।

এমনকি দুপুরে অভিযান সন্ধ্যার পরপরই ফের তারা মাদক বিক্রিতে সক্রিয় বলে জানা গেছে। স্থানীয় একাধিক সূত্র জানিয়েছে ভাটিখানা বাজার থেকে জোর মসজিদ পর্যন্ত তাদের বিক্রিত মাদকে আসক্ত হয়ে পড়ছে উঠতি বয়সী কিশোর ও যুবকরা।

তবে মঙ্গলবারের অভিযানে স্বস্তি প্রকাশ করেছে এলাকাবাসি। সেই সাথে ডিবি পুলিশকে সাধুবাদ জানিয়ে তাদের অভিযান অব্যাহত রাখার অনুরোধ করেছেন। এমতাবস্থায় ডিবি পুলিশের সহকারী কমিশনার (এসি) নাসির উদ্দিন মল্লিক আটকের বিষয়টি নিশ্চিত করে জানিয়েছেন ভাটিখানা এলাকা ও তার আশাপাশের অভিযান চলবে।

কারণ বরিশার মেট্রোপলিটন পুলিশের শীর্ষ কর্মকর্তা এসএম রুহুল আমীনের কঠোর হুঁশিয়ারি রয়েছে মাদক ও বিক্রেতা প্রতিরোধে। এই কর্মকর্তা আরও জানিয়েছেন মঙ্গলবারে অভিযানে রিয়াজের বাসা থেকে কৌটাভর্তি ১০০ গ্রাম গাঁজা উদ্ধার করা হয়। এই ঘটনায় তাদের বিরুদ্ধে একটি মামলা দায়ের পরবর্তী সংশ্লিষ্ট থানা পুলিশের তাদের হস্তান্তর করা হয়েছে।’’

11 বার নিউজটি শেয়ার হয়েছে
  • ফেইসবুক শেয়ার করুন