২৪শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, বুধবার

ভারী বর্ষণ হতে পারে

বরিশাল টাইমস রিপোর্ট

প্রকাশিত: ০১:১৩ অপরাহ্ণ, ১১ জুন ২০১৮

উত্তর-পূর্ব বঙ্গোপসাগর ও তৎসংলগ্ন এলাকায় অবস্থানরত সুস্পষ্ট লঘুচাপটি উত্তর-পূর্ব বঙ্গোপসাগর ও তৎসংলগ্ন এলাকায় অগ্রসর ও ঘনীভূত হয়ে মৌসুমী নিম্নচাপে পরিণত হয়েছে। দক্ষিণ পশ্চিম মৌসুমী বায়ু চট্টগ্রাম, সিলেট, ময়মনসিংহ ও ঢাকা বিভাগে বিস্তার লাভ করছে।

আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়েছে, ঢাকাসহ ময়মনসিংহ, খুলনা, বরিশাল, চট্টগ্রাম ও সিলেট বিভাগের অধিকাংশ জায়গায় এবং রংপুর ও রাজশাহী বিভাগের অনেক জায়গায় অস্থায়ী দমকা অথবা ঝড়ো হাওয়াসহ হালকা থেকে মাঝারি ধরনের বৃষ্টি অথবা বজ্রসহ বৃষ্টি হতে পারে। সেই সাথে কোথাও কোথাও অতি ভারী বর্ষণ হতে পারে।

সোমবার (১১ জুন) আবহাওয়ার পূর্বাভাসে এসব তথ্য জানানো হয়েছে। পূর্বাভাসে আরও বলা হয়, যশোর, কুষ্টিয়া, রাজশাহী, বগুড়া, দিনাজপুর, ময়মনসিংহ এবং সিলেট অঞ্চলের উপর দিয়ে বয়ে চলা তাপপ্রবাহ প্রশমিত হবে। এছাড়া সারাদেশে দিনের তাপমাত্রা ২-৩ ডিগ্রী হ্রাস সে. পেতে পারে।

গতকাল রোববার দেশের সর্বোচ্চ তাপমাত্রা ছিল সৈয়দপুর ৩৭.৫ ডিগ্রি সেলসিয়াস এবং সর্বনিম্ন তাপমাত্রা ছিল রাঙ্গামাটি ২৪.০ ডিগ্রি সেলসিয়াস। এছাড়া সর্বোচ্চ বৃষ্টি হয়েছে কক্সবাজার ১৭৩ মিলিমিটার। আজ ঢাকায় সূর্যোদয় হয়েছে ভোর ৫টা ১০ মিনিটে এবং সূর্যাস্ত হবে সন্ধ্যা ৬টা ৪৬ মিনিটে।

3 বার নিউজটি শেয়ার হয়েছে
  • ফেইসবুক শেয়ার করুন