২৩শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, মঙ্গলবার

ভোলার বোরহানউদ্দিন থেকে হুন্ডি ব্যবসা নিয়ন্ত্রণ!

বরিশাল টাইমস রিপোর্ট

প্রকাশিত: ১১:৪৩ অপরাহ্ণ, ২২ মে ২০১৮

ভোলার বোরহানউদ্দিন উপজেলায় বিদেশে লোক পাঠানোর নামে এজেন্সি অফিস খুলে স্থানীয় ডিস চ্যানেলে বিজ্ঞাপন দিয়ে হুন্ডি ব্যবসা করার অভিযোগ উঠেছে সিঙ্গাপুরপ্রবাসী শাকিলের বিরুদ্ধে। উপজেলার আব্দুল জব্বার কলেজগেট এলাকায় বাসাভাড়া নিয়ে দীর্ঘদিন থেকে বিভিন্ন দেশে হুন্ডি ব্যবসা চালানোর অভিযোগ রয়েছে সিঙ্গাপুরপ্রবাসী শাকিল ও তার মামা নেছারউদ্দিনের বিরুদ্ধে।

স্থানীয় ডিস চ্যানেলে প্রবাসী আলো নামে বিদেশে লোক পাঠানো বিজ্ঞাপন দিয়ে এর আড়ালেই চালাচ্ছেন এ হুন্ডি ব্যবসা। এতে করে সরকার বঞ্চিত হচ্ছে মোটা অঙ্কের বৈদেশিক মুদ্রা আয় থেকে।

হুন্ডির ব্যবসায় সম্পর্কে ভাড়াটিয়া ঘরের মালিক নজরুল ইসলাম বরিশালটাইমসকে জানান, তারা হুন্ডির ব্যবসা করে। এ কথা শোনার পর থেকে তাদের ঘর থেকে নেমে যাওয়ার নির্দেশ দেয়া হয়েছে।

নাম প্রকাশে অনিচ্ছুক একাধিক প্রবাসী জানান, মো. শাকিল সিঙ্গাপুর থাকাকালীন সময়ে সিঙ্গাপুর, সৌদি আরব বিভিন্ন দেশের সঙ্গে তার মামা নেছারউদ্দিনের মাধ্যমে দীর্ঘদিন থেকে অবৈধভাবে হুন্ডি ব্যবসা করতেন। পরে শাকিল দেশে এসে বোরহানউদ্দিন আব্দুল জব্বার কলেজগেটে বাসা ভাড়া নিয়ে তার খালাতো ভাই সিঙ্গাপুরপ্রবাসী বাবুলের মাধ্যমে তোড়জোড় করে হুন্ডি ব্যবসা শুরু করে।

এদিকে এ ব্যবসাকে হালাল করতে শাকিলের বোন জামাই মো. রিপনকে দিয়ে স্থানীয় উদয়পুর রাস্তার মাথায় সোনালী আলো ট্রাভেলস নামে বিদেশে লোক পাঠানোর ব্যবসা শুরু করে।

স্থানীয়রা আরও জানিয়েছেন- শাকিল এ হুন্ডি ব্যবসায় অল্প দিনের মাথায় আঙুল ফুলে কলা গাছ বনে গেছেন।

এ ব্যাপারে শাকিল তার বিরুদ্ধে আনা অভিযোগ অস্বীকার করে বরিশালটাইমসকে বলেন, আমি এ ব্যবসা করি না।

ভগ্নিপতি রিপন বরিশালটাইমসকে জানান, শাকিল ভাই বিদেশে থাকার সময় লোকজনকে ১০ থেকে ২০ হাজার করে দিতে আমাকে বলতেন। পরে তারা আবার আমাকে টাকা ফেরত দিয়ে দিত। কিন্তু আমরা হুন্ডি ব্যবসা করি না।

বোরহানউদ্দিন থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) অসীম কুমার সিকদার বরিশালটাইমসকে জানান, শাকিলের হুন্ডির ব্যবসার বিষয়টি তিনি শুনেছেন, তদন্ত করে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করবেন।’

5 বার নিউজটি শেয়ার হয়েছে
  • ফেইসবুক শেয়ার করুন