১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, শুক্রবার

মন্ত্রী হাসানাতকে কটুক্তি : বিসিসির কর কর্মকর্তাকে গণপিটুনি

বরিশাল টাইমস রিপোর্ট

প্রকাশিত: ০৮:১১ অপরাহ্ণ, ২৫ এপ্রিল ২০১৮

বরিশাল সিটি কর্পোরেশনের কর কর্মকর্তা আবুয়াল মাসুদ মামুনকে গণধোলাই দিয়েছে মজুরিভিত্তিক কর্মচারীরা। বুধবার (২৫ এপ্রিল) বিকালে মেয়র ও প্রধান নির্বাহীর সামনেই নগর ভবন চত্বরে এই ঘটনা ঘটে।

গণধোলাইর শিকার চলতি কর কর্মকর্তা আবু আল মাসুদ মামুন বরিশালটাইমসকে জানান, তিনি অফিস থেকে বের হওয়ার প্রস্তুতি নিয়ে নগর ভবন চত্বরে থাকা নিজস্ব মোটরসাইকেলের কাছে যান। এসময় হঠাৎ করে মিন্টু, হিমেলসহ মজুরিভিত্তিক কর্মচারীরা তার ওপর হামলা চালায় এবং মারধর শুরু করে। মারধরের কারণ জানতে চাইলে ওরা জানায় পার্বত্য শান্তিচুক্তি বাস্তবায়ন কমিটির আহবায়ক আবুল হাসনাত আব্দুল্লাহকে নিয়ে নাকি আমি কটুক্তি করেছি। তবে এটা সম্পূর্ণ মিথ্য কথা।

তিনি বলেন- মজুরিভিত্তিক কর্মচারীদের অনেকেই ঠিকমতো দায়িত্ব পালন করে না, কর্মস্থলে আসে না। এজন্য কর্তৃপক্ষ অনেককে লাল তালিকাভুক্ত করেছেন, অনেককে চাকরি থেকে বাদও দিয়েছেন। এই ঘটনায় ক্ষিপ্ত হয়েই আমার ওপর এই হামলা করা হয়েছে। বিষয়টি তাৎক্ষণিক সিটি কর্পোরেশন কর্তৃপক্ষকে জানানো হয়েছে।

এই বিষয়ে সিটি কর্পোরেশনের কর নির্ধারক ও বঙ্গবন্ধু পরিষদ নগর ভবন শাখার সহ-সভাপতি কাজী মোয়াজ্জেম হোসেন বলেন, ঘটনার সময় আমি বাইরে ছিলাম। তবে খবর পেয়ে নগর ভবনে এসে যতটুকু জানতে পেরেছি তা হলো, ‘কর কর্মকর্তা আবুয়াল মাসুদ মামুন এর রিপোর্টের কারণে কয়েকজনের চাকরি চলে যায়। এর মধ্যে রাজনৈতিক উচ্চ পর্যায়ের সুপারিশে একজনের চাকরি পুনর্বহাল হয়। কিন্তু কর কর্মকর্তা আবুয়াল মাসুদ মামুন তাদের যোগদান নিচ্ছিল না।

শ্রমিকলীগ বরিশাল সিটি কর্পোরেশন শাখার অর্থ বিষয়ক সম্পাদক ও প্রকৌশল শাখার কার্য সহকারী মিন্টু চন্দ্র রায় বরিশালটাইমসকে জানান, আমাদের আওয়ামী লীগের লোকজনদের বিরুদ্ধে তিনি বিভিন্ন সময় রিপোর্ট দিয়ে থাকেন। এরপর আবুল হাসানাত আব্দুল্লাহ কাউন্সিলর পুত্র হিমেলের চাকরির জন্য সুপারিশ করলে তার কাছে গেলে সে কটুক্তি করে। এরপর তাকে উত্তম মাধ্যম দিয়ে ছেড়ে দেয়া হয়।

এদিকে এই ঘটনায় বিকালে বরিশাল সিটি কর্পোরেশনের মেয়রের কক্ষে জরুরি বৈঠক বসে। বৈঠকে মেয়র আহসান হাবিব কামাল জানান, মামুন লিখিত অভিযোগ করলে বিষয়টি খতিয়ে দেখা হবে।

7 বার নিউজটি শেয়ার হয়েছে
  • ফেইসবুক শেয়ার করুন