২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, বৃহস্পতিবার

মারামারির ঘটনায় বিএম কলেজের ৬ ছাত্রীকে হল ছাড়ার নির্দেশ

বরিশাল টাইমস রিপোর্ট

প্রকাশিত: ০১:০৬ পূর্বাহ্ণ, ২৬ এপ্রিল ২০১৮

বরিশাল সরকারি ব্রজমোহন (বিএম) কলেজের বনমালী গাঙ্গুলী ছাত্রীনিবাসে সাধারণ ছাত্রীদের নির্যাতনকারী এক ছাত্রলীগ নেত্রীকে মারধর করার ঘটনায় অভিযুক্ত ৬ ছাত্রীকে হল ছাড়ার নির্দেশ দিয়েছে কলেজ কর্তৃপক্ষ।

বৃহস্পতিবার (২৬ এপ্রিল) সন্ধ্যায় হল ছাড়ার নির্দেশের বিষয়টি বরিশালটাইমকে নিশ্চিত করেছেন কলেজ অধ্যক্ষ মো: শফিকুর রহমান সিকদার।

ছাত্রীদের হল ছাড়ার নির্দেশের খবরে মুহূর্তের মধ্যে সাধারণ ছাত্রীদের মধ্যে ব্যাপক আনন্দ উল্লাস দেখা গেছে। অনেকে এই খবরে উচ্ছ্বাস প্রকাশ করে সামাজিক যোগাযোগ মাধ্যমে নানা মন্তব্য তুলে ধরেছেন।

অভিযুক্ত শিক্ষার্থীদের হল ছাড়া করার বিষয়টি সময় উপযোগী বলে মনে করছে সচেতন শিক্ষার্থীরা।

স্থানীয় সূত্রে জানা গেছে- কলেজের বনমালী গাঙ্গুলী ছাত্রী নিবাসের ছাত্রীদের ক্ষমতার প্রভাব ধরে রাখা নিয়ে ছাত্রলীগ নেত্রী ফারজানা আক্তার ঝুমুর ও জান্নাতুল ফেরদৌসির মধ্যে দ্বন্দ্ব হয়। এই বিরোধকে কেন্দ্র করে তাদের মধ্যে বিভিন্ন সময়ে বাকবিতন্ডাও হয়। সেই ঘটনায় সাধারণ ছাত্রীরা কলেজ কর্তৃপক্ষের কাছে একাধিকবার অভিযোগ ও স্মারকলিপি প্রদান করেন।

সর্বশেষ ২২ এপ্রিল ছাত্রলীগ নেত্রী ঝুমুরের বিরুদ্ধে ওই ছাত্রীদের নানা ভাবে শাসানোর একপর্যায়ে কয়েকজনকে মারধরও করার একটি ভেগ অভিযোগ আনা হয়। এমনকি ওই দিন ঝুমুরকে মারধর করে তার আসবাবপত্র পুড়িয়েও দেয় জান্নাতুল ফেরদৌসিসহ বেশ কয়েকজন। এরপরেই ঝুমুরকে হল থেকে বের করে দেয়া হয় এবং পরেরদিন অভিযুক্তরা পুনরায় কলেজ অধ্যক্ষর কাছে অভিযোগ দেন। সেই সাথে ঝুমুরকে স্থায়ী বহিষ্কারের দাবি জানান। এদিকে মারধর ও আসবাবপত্র পুড়িয়ে ফেলার ঘটনায় ঝুমুরও একটি অভিযোগ করেন। দুটি অভিযোগের প্রেক্ষিতে পরেরদিন কলেজ কর্তৃপক্ষ একটি তদন্ত কমিটি গঠন করেন।

বনমালী গাঙ্গুলী ছাত্রীনিবাসের একটি সূত্র নিশ্চিত করেছে- ছাত্রলীগ নেত্রী ঝুমুরকে হল থেকে স্থায়ীভাবে বের করতে জান্নাতুল ফেরদৌসিসহ অভিযুক্তরা নানা তদবির চালিয়ে যাচ্ছে। অনেক নেতার কাছে ধন্যা দিয়ে তাদের মাধ্যমে ফোন করান কলেজ কর্তৃপক্ষের কাছে। এই বিষয়টি নিশ্চিত হয়ে কলেজ প্রশাসন ওই ৬জনকে চিহ্নিত করে। এমনকি তাদের হল থেকে নেমে যাওয়ার সিদ্ধান্ত গ্রহণ করেন।

যাদের হল ছাড়ার নির্দেশ দেওয়া হয়েছে তরা হলেন- কলেজছাত্রী জান্নাতুল ফেরদৌসি, রহিমা আফরোজ ইভা, ফাতিমা শিমু, শাকিলা, তানজিলা আক্তার মিষ্টি ও শারমিন আক্তার।

হল ছাড়ার নির্দেশপ্রাপ্ত ফাতেমা শিমু জানান, তদন্ত করার স্বার্থে হল ছাড়ার নির্দেশ দেয়া হয়েছে। এ ছাড়া আমাদের আর কিছুই জানা নেই।”

এই বিষয়ে বরিশাল সরকারি বিএম কলেজের অধ্যক্ষ শফিকুর রহমান সিকদার বরিশালটাইমসকে জানান, শিক্ষক কাউন্সিলের সভায় সিদ্ধান্ত হয়েছে যারা মারামারির ঘটনায় জড়িত তাদের হল ছাড়ার নির্দেশ দেয়া হয়েছে। ঘটনা তদন্তে যাতে কোনো সমস্যা না হয় এই কারণে তাদের নেমে যেতে বলা হয়েছে। তদন্ত প্রতিবেদনের পর পরবর্তী ব্যবস্থা গ্রহণ করা হবে।”

7 বার নিউজটি শেয়ার হয়েছে
  • ফেইসবুক শেয়ার করুন