১৮ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, বৃহস্পতিবার

রমযানে কাবার আকাশে সারাক্ষণ উড়বে ড্রোন!

বরিশাল টাইমস রিপোর্ট

প্রকাশিত: ০৯:৫৮ অপরাহ্ণ, ১৭ মে ২০১৮

রমযানে মুসল্লিদের নিরাপত্তার বিষয়টি বিবেচনা করে পবিত্র কাবা গৃহের আকাশে প্রথমবারের মতো ড্রোন উড়ানোর সিদ্ধান্ত নেওয়া হয়েছে। বুধবার দৈনিক আল মদীনার এক প্রতিবেদনে ওমরাহ ফোর্সের ডেপুটি কমান্ডার মেজর জেনারেল মুহাম্মদ আল আহমাদির বরাত দিয়ে বলা হয়েছে, রমযানে কাবা গৃহের ভিড় নিয়ন্ত্রণে সার্বক্ষণিকভাবে ড্রোন উড়তে থাকবে।

এছাড়া ভিড় নিয়ন্ত্রণের জন্য অন্যান্য ব্যবস্থাও থাকবে। সেই সঙ্গে নিরাপত্তা রক্ষা বাহিনীর ৩০ হাজার সদস্য মোতায়েন থাকবে।

জেনারেল মুহাম্মদ আল আহমাদি আরো বলেন, ওমরাহ পালনকারী কিংবা দর্শণার্থীদের কারো মধ্যে সংকটের চিহ্ন দেখা গেলে তাদের নিজেদের নিরাপত্তা এবং অন্যদের কথা বিবেচনা করে সেই ব্যক্তিদের কাবা শরীফে প্রবেশের অনুমতি দেওয়া হবে না।

কাবা শরীফের ভেতরে ভিড় নিয়ন্ত্রণে ড্রোন, নিরাপত্তা বাহিনীর বিমান ছাড়াও দুই হাজার পাঁচশ ক্যামেরায় সবকিছু দেখা হবে। হারাম শরীফের ভেতরেই পুলিশের দুই হাজার চারশ সদস্য এবং আরো এক হাজার তিনশ নিরাপত্তা পেট্রল থাকবে।

এছাড়া ওমরাহ পালনকারী এবং দর্শণার্থীদের নিয়মতান্ত্রিকভাবে কাবা শরীফে প্রবেশ করিয়ে আবার বের হতে সহায়তা করবে অাইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা।

6 বার নিউজটি শেয়ার হয়েছে
  • ফেইসবুক শেয়ার করুন