১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, শুক্রবার

রাসায়নিক মেশানো ৭৪০ কেজি আম ধ্বংস

বরিশাল টাইমস রিপোর্ট

প্রকাশিত: ১০:০২ অপরাহ্ণ, ২০ মে ২০১৮

অপরিপক্ক আম রাসায়নিক দিয়ে পাকানোর দায়ে বগুড়া শহরের দুটি ফলের আড়ৎ থেকে ৭৪০ কেজি আম জব্দ করে ধ্বংস করেছে ভ্রাম্যমাণ আদালত। একই সঙ্গে দুই আড়ৎ মালিকের ৩৫ হাজার টাকা জরিমানাও করা হয়।

রোববার (২০ মে) বিকেলে বগুড়া জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট মমতাজ মহল শহরের স্টেশন রোডে প্রেসক্লাবের সামনের এলাকায় ওই আদালত পরিচালনা করেন। অভিযানকালে বগুড়া পৌরসভার স্বাস্থ্য পরিদর্শক শাহ আলীসহ পুলিশ সদস্যরা উপস্থিত ছিলেন।

নির্বাহী ম্যাজিস্ট্রেট মমতাজ মহল জানান, জনস্বাস্থ্যের জন্য ক্ষতিকর রাসায়নিক দিয়ে আম পাকানোয় ভোক্তার অধিকার আইনের ৪৩ ধারায় সেগুলো জব্দ ও ধ্বংস করা হয়। তবে ভ্রাম্যমাণ আদালতের অভিযানের খবর পেয়ে বেশ কয়েকটি দোকান বন্ধ করে দেয়া হয়।

বগুড়া পৌরসভার স্বাস্থ্য পরিদর্শক শাহ আলী জানান, গোপন সংবাদের ভিত্তিতে বিকেল ৪টার দিকে ভ্রাম্যমাণ আদালত স্টেশন রোডে সোহাগ ফল ভান্ডারে যায়। সেখানে ইথোপেন নামে রাসানিয়ক দিয়ে অপরিপক্ক আম পাকানোর প্রমাণ পান। এরপর আদালত ওই আড়ৎ থেকে ৪০০ কেজি আম জব্দ করে। পরে ওই আড়ৎ মালিক সনাতন চন্দ্র দাসকে ২০ হাজার টাকা জরিমানা করেন।

এরপর আদালত মোশাররফ হোসেনের মালিকানাধীন পূজা ফল ভান্ডারে যান। সেখানেও অনুরূপভাবে রাসায়নিক মিশ্রিত ৩৪০ কেজি আম জব্দ এবং ১৫ হাজার টাকা জরিমানা করেন। পরে জব্দ করা আমগুলো জনসম্মুখে বুলডোজার দিয়ে ধ্বংস করা হয়।

5 বার নিউজটি শেয়ার হয়েছে
  • ফেইসবুক শেয়ার করুন