১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, শুক্রবার

শিল্পমন্ত্রীর নাম ভাঙ্গিয়ে চাঁদা দাবির অভিযোগে সাবেক ছাত্রদল নেতার বিরুদ্ধে মামলা

বরিশাল টাইমস রিপোর্ট

প্রকাশিত: ০৫:৫৭ অপরাহ্ণ, ২৩ এপ্রিল ২০১৮

ঝালকাঠিতে শিল্পমন্ত্রী আমির হোসেন আমুর নাম ভাঙ্গিয়ে পুলিশ কর্মকর্তার সহযোগিতায় মেঘনা পেট্রোলিয়াম লিমিটেডের জেলা ডিপো ব্যবস্থাপকের কাছে চাঁদা দাবির ঘটনায় মামলা হয়েছে। ডিপো ব্যবস্থাপক মো. মাহবুবর রহমান বাদী হয়ে রবিবার রাতে ঝালকাঠি থানায় এ মামলা দায়ের করেন।

মামলায় জেলা ছাত্রদলের সাবেক সদস্য ইয়াসিন ভূঁইয়াকে আসামী করা হয়। এছাড়াও অজ্ঞাত আরো একজনকে আসামী করা হয়েছে। ঝালকাঠি থানার পরিদর্শক (অপারেশন) আবুল কালাম আজাদকে মামলাটি তদন্তের দায়িত্ব দেওয়া হয়েছে।

এ ঘটনায় টাউন পুলিশ ফাঁড়ির উপপরিদর্শক মো. বশির উদ্দিনকে দায়িত্ব থেকে অব্যাহতি দেওয়া দিলেও মামলার এজাহারে তাঁর নাম উল্লেখ করা হয়নি। তবে পুলিশ সুপারের কাছে দেওয়া অভিযোগে টাউন পুলিশ ফাঁড়ি থেকে অব্যহতি পাওয়া উপপরিদর্শক মো. বশির উদ্দিনের নাম রয়েছে বলে জানিয়েছেন ডিপো ব্যবস্থাপক।

ঝালকাঠি মেঘনা ডিপো ব্যবস্থাপক (অপারেশন) মো. মাহবুবর রহমান বলেন, সিসি ক্যামেরার ফুটেজ দেখলেই তদন্তকারী কর্মকর্তা সব কিছু বুঝতে পারবেন। পুলিশ সুপারের কাছেও একটি অভিযোগ দেওয়া হয়েছে।

মামলার তদন্ত কর্মকর্তা আবুল কালাম আজাদ বলেন, মামলার তদন্ত কাজ শুরু করেছি। ঘটনাস্থলে গিয়েছিলাম। সিসি ক্যামেরার ফুটেজ নিয়ে দেখা হবে। যারাই জড়িত থাকবে, তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে।

গত রবিবার দুপুরে একটি কালো রঙের প্রাইভেট কারে মেঘনা ডিপোতে যায় জেলা ছাত্রদলের সাবেক নেতা ইয়াসিন ভূঁইয়া, টাউন পুলিশ ফাঁড়ির এসআই বশির হোসেন ও এক পুলিশ কনস্টেবল। একপর্যায়ে ইয়াসিন শিল্পমন্ত্রীর কথা বলে ডিপো সুপারের কাছে দুই লাখ টাকা চাঁদা দাবি করেন।

বিষয়টিতে সন্দেহ হলে ব্যবস্থাপক কক্ষের ভেতরে তিনজনকে বসিয়ে বাইরে বের হয়ে অফিসের অন্য স্টাফদের সঙ্গে বিষয়টি আলোচনা করে ঝালকাঠ সদর থানায় ফোন দেন। থানা থেকে উপপরিদর্শক মিঠুনকে মেঘনা ডিপোতে পাঠানো হয়। উপপরিদর্শক মিঠুনকে দেখে ইয়াসিন ও তাঁর সঙ্গীরা কৌশলে বের হয়ে গাড়িতে করে পালিয়ে যান।

11 বার নিউজটি শেয়ার হয়েছে
  • ফেইসবুক শেয়ার করুন