২৩শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, মঙ্গলবার

সারা দেশে সাংবাদিক নির্যাতনের প্রতিবাদে বরিশালে সাংবাদিকদের মানববন্ধন

বরিশাল টাইমস রিপোর্ট

প্রকাশিত: ০২:১১ অপরাহ্ণ, ২৬ এপ্রিল ২০১৮

ঢাকাসহ সারাদেশে সাংবাদিকদের ওপর নির্যাতনের প্রতিবাদে সমাবেশ ও মানববন্ধন কর্মসূচি পালন করেছে নিউজ এডিটরস কাউন্সিল, বরিশাল। আজ বৃহস্পতিবার (২৬ এপ্রিল) বেলা ১১টায় শহরের অশ্বিনী কুমার হলের সামনে সদর রোডে এ কর্মসূচি পালিত হয়। সমাবেশে বক্তারা বলেন- গণতন্ত্র অক্ষুন্ন রাখতে সাংবাদিক নির্যাতন বন্ধ করতে হবে। অতীতে যত নির্যাতন হয়েছে তার বিচার না হওয়ায় এখন সাংবাদিক নির্যাতন বেড়েই চলছে। প্রধানমন্ত্রী গণমাধ্যমের স্বাধীনতা নিশ্চিত করতে নির্দেশ দিয়েছেন।

তাছাড়া তথ্যমন্ত্রী সংবাদপত্রের স্বাধীনতায় বিশ্বাস করেন। কিন্তু বিপথগামী কতিপয় পুলিশ সদস্যের উদ্ভট আচরণে তা প্রশ্নের মুখে পড়ছে। এখন দেশ ও স্বাধীনতার স্বার্থে সাংবাদিক নির্যাতন বন্ধ করতে হবে। বক্তারা বলেন- সাংবাদিক নির্যাতন কখনো ভালো ফল বয়ে আনেনি, সুতরাং সাবধান। বক্তারা আরও বলেন, দায়িত্ব পালনের সময়ে সাংবাদিকের ওপর পুলিশ যা করছে তা সংবিধান পরিপন্থী। সাংবাদিকের গলাটিপে ধরা মানে সংবিধানের গলাটিপে ধরার চেষ্টা। সাংবাদিক নেতারা হুঁশিয়ারি উচ্চারণ করে বলেন অতীতে সাংবাদিক নির্যাতন করে অনেকেই পার পেয়ে গেছেন, কিন্তু এখন আর তা হতে দেওয়া হবে না। নির্যাতনকারীদের কঠোর জবাব দেওয়া হবে।

সংগঠনের সভাপতি হাসিবুল ইসলামের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক সৈয়দ মেহেদী হাসানের সঞ্চালনায় ঘন্টাব্যাপী চলমান এ প্রতিবাদ সমাবেশ ও মানববন্ধন বক্তব্য রাখেন, বরিশাল প্রেসক্লাবের সাধারণ সম্পাদক এস.এম জাকির হোসেন, বরিশাল রিপোর্টার্স ইউনিটির সভাপতি নজরুল বিশ্বাস, বরিশাল ইলেকট্রনিক্স জার্নালিস্ট এ্যাসোসিয়েশনের সহ-সভাপতি গিয়াস উদ্দিন সুমন, ইত্তেফাক বরিশাল অফিসের স্টাফ রিপোর্টার শাহীন হাফিজ, এশিয়ান টেলিভিশনের বরিশাল ব্যুরো প্রধান ফিরোজ মোস্তফা, হেলথ জার্নালিস্ট এ্যাসোসিয়েশনের সভাপতি সৈয়দ বাবু, বরিশাল মেডিকেল জার্নালিস্ট অ্যাসোসিয়েশনের সিনিয়র সহ-সভাপতি জিএম. খালেদ ও কোর্ট রিপোর্টার্স ইউনিটির সাধারণ সম্পাদক ফাহিম ফিরোজ প্রমুখ।

উপস্থিত ছিলেন, নিউজ এডিটরস কাউন্সিলের সহ সভাপতি এম.কে রানা, এম জুয়েল, সাংগঠনিক সম্পাদক খন্দকার রাকিব, কোষাধ্যক্ষ রিপন হাওলাদার, নির্বাহী সদস্য, রিয়াজ পাটোয়ারী, আমিনুল ইসলাম শাহীন, আরিফ হোসেন।

এছাড়াও সংহতি প্রকাশ করে বক্তব্য রাখেন গণ সংহতি আন্দোলন বরিশাল জেলা শাখার সদস্য সচিব হারুন অর রশিদ।

কর্মসূচিতে একাত্মতা প্রকাশ করেন বরিশাল কোর্ট রিপোর্টার্স এ্যাসোসিয়েশনের সভাপতি কে.এম নয়ন, তরুণ সাংবাদিক ফোরামের সভাপতি মজিবর রহমান নাহিদ ও এয়াপোর্ট থানা প্রেসক্লাব, কাউনিয়া থানা প্রেসক্লাবসহ বিভিন্ন সাংবাদিক সংগঠনের নেতৃবৃন্দ।’

8 বার নিউজটি শেয়ার হয়েছে
  • ফেইসবুক শেয়ার করুন