২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, শনিবার

‘হেক্সা’ মিশনে রাশিয়ায় পা রাখলো ব্রাজিল

বরিশাল টাইমস রিপোর্ট

প্রকাশিত: ০২:০১ অপরাহ্ণ, ১১ জুন ২০১৮

অস্ট্রিয়ার বিপক্ষে কোচ তিতে পূর্ণ শক্তির ব্রাজিলকে মাঠে নামিয়েছিলেন। বিশ্বকাপের আগে নিজেদের পরখ করে নেয়ার শেষ সুযোগ ছিল পাঁচবারের বিশ্বচ্যাম্পিয়নদের সামনে। তিতে সেই সুযোগটাই গ্রহণ করেছেন। মাঠে নামিয়েছেন সেরা একাদশকেই। ৮৩ মিনিট মাঠে ছিলেন নেইমার। ইনজুরি থেকে ফিরে আসা নেইমারের দীর্ঘক্ষণ মাঠে থাকাও খুব ইতিবাচক ছিল ব্রাজিলের জন্য।

যদিও প্রীতি ম্যাচ, তবুও প্রতিপক্ষ অস্ট্রিয়া খুব শারীরিক গেম খেলার চেষ্টা করেছে। বেশ কয়েকটি হার্ড ট্যাকল করে ব্রাজিলকে বিশ্বকাপের আগেই আহত করে দেয়ার চেষ্টা ছিল অস্ট্রিয়ান ফুটবলারদের। তবুও, অসাধারণ সুন্দর ম্যাচ খেলে ৩-০ ব্যবধানে জয় নিয়ে বেরিয়ে এসেছে বিশ্বকাপের সম্ভাব্য ফেবারিটরা।

‘জোগো বোনিতো’ কাকে বলে অস্ট্রিয়ার বিপক্ষে এই প্রীতি ম্যাচে দেখিয়েছেন ব্রাজিলের ফুটবলাররা। মাঠজুড়ে ছন্দময় ফুটবলের পসরা বসিয়েছিলেন নেইমার-হেসুস-কৌতিনহোরা। শেষ পর্যন্ত ব্রাজিলের এই তিন স্বপ্ন সারথির পা থেকেই এসেছে গোল তিনটি। সব মিলিয়ে, বিশ্বকাপের আগে প্রস্তুতিটা ভালোভাবেই সেরে নিয়েছে সেলেসাওরা।

বিশ্বকাপের আগে দুটি প্রস্তুতি ম্যাচ খেললো ব্রাজিল। প্রথমটি ইংল্যান্ডের মাটিতে ক্রোয়েশিয়ার বিপক্ষে। ওই ম্যাচেও শেষ দিকে মাঠে নেমে গোল করেছিলেন নেইমার। ব্রাজিল জিতেছিল ২-০ গোলের ব্যবধানে। দ্বিতীয় ম্যাচটি অস্ট্রিয়ার মাটিতে গিয়ে তাদের বিপক্ষে ৩-০ গোলে জিতে নিয়েছে তিতের দল।

এবার মিশন বিশ্বকাপ। হেক্সা জয়ের মিশন। সেই মিশন সামনে রেখে এবার রাশিয়ায় পা রাখলো নেইমার অ্যান্ড কোং। বিশ্বকাপে কৃষ্ণসাগরের তীরের শহর সোচিতে ক্যাম্প করবে ব্রাজিল। এ কারণে কোচ তিতে তার দলবল নিয়ে সোজা সোচি গিয়ে পৌঁছে গেলেন।

সোচির ক্যামেলিয়ায় সুইসোটেল রিসোর্টে অবস্থান করবে ৫ বারের বিশ্বচ্যাম্পিয়নরা। অনুশীলন করবে ইয়োগ স্পোর্টস স্টেডিয়ামে। ১২ জুন (মঙ্গলবার) থেকে জনসমক্ষে অনুশীলন শুরু করবে ব্রাজিলিয়ানরা।

‘ই’ গ্রুপে ব্রাজিল খেলবে সুইজারল্যান্ড, কোস্টারিকা এবং সার্বিয়ার বিপক্ষে। ১৭ জুন রোস্তভ এরেনায় নিজেদের প্রথম ম্যাচে তারা মুখোমুখি হবে সুইজারল্যান্ডের। ২২ জুন সেন্ট পিটার্সবার্গে মুখোমুখি হবে কোস্টারিকার এবং ২৭ জুন মস্কোর স্পার্টাক স্টেডিয়ামে মুখোমুখি হবে সার্বিয়ার।

5 বার নিউজটি শেয়ার হয়েছে
  • ফেইসবুক শেয়ার করুন