২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ, শুক্রবার

বরিশালে আত্মসমর্পণকারী মাদক ব্যবসায়ীদের সঙ্গে ডিআইজির মতবিনিময়

বরিশাল টাইমস রিপোর্ট

প্রকাশিত: ০৮:৩৭ অপরাহ্ণ, ১২ এপ্রিল ২০১৮

বরিশাল জেলার আত্মসমর্পণকারী মাদক ব্যবসায়ী ও সেবীদের পুনর্বাসনের উদ্দেশ্যে তাদের সাথে মতবিনিময় করেছেন রেঞ্জ ডিআইজি মো. শফিকুল ইসলাম (বিপিএম, পিপিএম)। বৃহস্পতিবার বেলা ১১টায় জেলা পুলিশ লাইন্সের ড্রিলসেড মিলনায়তনে এই মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়।

সভার প্রধান অতিথি বরিশাল রেঞ্জের ডিআইজি মো. শফিকুল ইসলাম (বিপিএম, পিপিএম) বলেন, আগে এই আত্মসমর্পণকারী মাদক ব্যবসায়ী ও সেবীরা অন্ধকার জগতে বাস করতেন, এখন আলোতে বসবাস করছেন। পুলিশ সদস্যরা এখন আর তাদের গ্রেফতারের জন্য অভিযান পরিচালনা করেন না। মাদক ব্যবসা ও সেবনকারী যারা আত্মসমর্পণ করে স্বাভাবিক জীবনে ফিরে এসেছে তাদের ভেতর থেকে কেহ পুনরায় মাদক ব্যবসাসহ অন্ধকারে ফিরে গেলে তাদেরকে কঠোর সাজা ভোগ করতে হবে।

আত্মসমর্পণকারীদের আশস্ত করে তিনি বলেন, যাদের বিরুদ্ধে মাদকের মামলা রয়েছে সেগুলো আইনগতভাবে তুলে নেয়া হবে।

জেলা পুলিশ সুপার সাইফুল ইসলামের সভাপতিত্বে সভায় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন অতিরিক্ত ডিআইজি মো. আজাদ মিয়া, জেলা লিগ্যাল এইড কর্মকর্তা সহকারী জজ মো. রফিকুল ইসলাম, প্রেসক্লাব সভাপতি কাজী নাসির উদ্দিন বাবুল, সাংস্কৃতিক সংগঠন সমন্বয় পরিষদের সভাপতি এসএম ইকবাল এবং মুক্তিযোদ্ধা মহিউদ্দিন মানিক প্রমুখ।

মতবিনিময় সভায় রেঞ্জ ডিআইজি শফিকুল ইসলাম আত্মসমর্পণকারীদের বিভিন্ন বক্তব্য শোনেন এবং তাদের আত্মকর্মসংস্থানের জন্য প্রশিক্ষণ, বিত্তবানদের মাধ্যমে সহায়তা প্রদান এবং চিকিৎসাসহ নানাভাবে পুনর্বাসন করার প্রতিশ্রুতি দেন।

উল্লেখ্য, বরিশাল রেঞ্জ ডিআইজি শফিকুল ইসলামের আহ্বানে সাড়া দিয়ে গত ২৯ নভেম্বর জেলা পুলিশ লাইন্সে এক অনুষ্ঠানে জেলার ১০ উপজেলার ১২৮ জন মাদক ব্যবসায়ী এবং মাদকসেবী অন্ধকার জীবন ছেড়ে স্বাভাবিক জীবনে ফেরার জন্য পুলিশের কাছে নিঃশর্ত আত্মসমর্পণ করেন। পরবর্তীতে জেলার বিভিন্ন উপজেলার আরও ১৫ জন মাদক ব্যবসায়ী ও সেবী পুলিশের কাছে আত্মসমর্পণ করেন।

1 বার নিউজটি শেয়ার হয়েছে
  • ফেইসবুক শেয়ার করুন