২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ, শুক্রবার

নলছিটিতে সাংবাদিকের ওপর সন্ত্রাসী হামলা

বরিশাল টাইমস রিপোর্ট

প্রকাশিত: ১০:২৭ পূর্বাহ্ণ, ২৪ এপ্রিল ২০১৮

 ঝালকাঠির নলছিটি উপজেলায় সাংবাদিক ইব্রাহিম খান শাকিলের (২৮) ওপর সন্ত্রাসী হামলা চালানো হয়েছে। সোমবার সন্ধ্যা ৭টার দিকে উপজেলার মুখিয়া বাজারে এ হামলার ঘটনা ঘটে। সাংবাদিক ইব্রাহিম খান শাকিল দৈনিক ভোরের পাতা পত্রিকার ঝালকাঠি জেলা প্রতিনিধি হিসেবে কর্মরত। বর্তমানে তিনি নলছিটি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসাধীন আছেন।

ঘটনার পর রাতে হামলার শিকার ইব্রাহিম খান শাকিল বাদি হয়ে নলছিটি থানায় ৪ জনের নাম উল্লেখ ও অজ্ঞাত আরও ৫/৬ জনকে আসামি করে এজাহার দায়ের করলেও কাউকে আটক করতে পারেনি পুলিশ।

মামলার এজাহার সূত্রে জানা গেছে, সংবাদ প্রকাশের জের ধরে উপজেলার নাচনমহল ইউনিয়নের চিহ্নিত সন্ত্রাসী মানিক মল্লিক, আল-আমিন হাওলাদার, রুবেল হাওলাদার ও সাদ্দাম ঢালী সাংবাদিক ইব্রাহিম খান শাকিলকে দীর্ঘদিন ধরে গুম করে হত্যা করার হুমকি দিয়ে আসছিল। সোমবার সন্ধ্যায় পেশাগত দায়িত্ব পালন শেষে শাকিল মুখিয়া বাজারের নিজ ব্যবসাপ্রতিষ্ঠানে যায়। এসময় ওই সন্ত্রাসীরা আরো অন্তত ৫/৬ জন সহযোগীকে নিয়ে সাংবাদিক শাকিলের ব্যবসাপ্রতিষ্ঠানে হামলা চালায়। কোন কিছু বুঝে উঠার আগেই হামলাকারীরা শাকিলকে অস্ত্রের মুখে জিম্মি করে দোকানের ক্যাশে থাকা ৫০ হাজার টাকা, প্যান্টের পকেটে থাকা ২৭০০ টাকা ও একটি স্বর্ণের চেইন ছিনিয়ে নেয়। এতে বাঁধা দেওয়ার চেষ্টা করলে শাকিলকে বেধড়ক পিটিয়ে আহত করে ওই সন্ত্রাসীরা। পরে অপহরণের উদ্দেশ্যে তাকে উঠিয়ে নিয়ে যেতে চাইলে স্থানীয়দের মাধ্যমে খবর পেয়ে পুলিশ ও সাংবাদিকরা গুরুতর আহত অবস্থায় শাকিলকে উদ্ধার করে নলছিটি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করেন।

নলছিটি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. শাখাওয়াত হোসেন বলেন, খবর পেয়ে পুলিশ তাৎক্ষণিক ঘটনাস্থলে পৌঁছে সাংবাদিক ইব্রাহিম খান শাকিলকে উদ্ধার করেছে। হামলার বিষয়ে দ্রুত তদন্ত করে ব্যবস্থা নেয়া হবে।

0 বার নিউজটি শেয়ার হয়েছে
  • ফেইসবুক শেয়ার করুন