সাইদুল ইসলাম :: বিশ্বজুড়ে করোনাভাইরাস আতঙ্ক যখন তুঙ্গে তখন মানুষকে সচেতন ও প্রতিরোধমূলক ব্যবস্থা নিতে মাঠে নেমেছে মুক্তিযুদ্ধ মঞ্চ বরিশাল জেলা শাখার নতুন নেতবৃন্দ। শুক্রবার সকালে ১০ টা থেকে মাঠ  পর্যায়ে কাজ করেন নেতা কর্মীরা, এদিকে পানিসম্পদ প্রতিমন্ত্রী কর্নেল (অবসরপ্রাপ্ত) জাহিদ ফারুক শামীম এমপির নির্দেশনায়,বরিশাল জেলা মুক্তিযুদ্ধ মঞ্চের মাক্স বিতরণ করেন। এ সময় তারা ব্যবসায়ী, দিনমজুর, গাড়ির ড্রাইভারসহ পথচারীদের হাতে এসব মাক্স তুলে দেন।

জনগণকে আতঙ্কিত না হয়ে নিয়মিত হাত-মুখ ও পা ধোয়া, বাড়ির আঙ্গিনা পরিষ্কার-পরিচ্ছন্ন রাখাসহ বিদেশ ফেরত প্রবাসিদের হোম কোয়ারেন্টাইন থাকার পরামর্শ দেন।এ বিষয়ে মুক্তিযুদ্ধ মঞ্চ বরিশাল জেলা শাখার, সভাপতি মুহাম্মাদ আবুল হাসান বরিশালটাইমসকে জানান, সারা বিশ্বে করোনা আতঙ্কে মানুষ ভুগছে। এক দেশ থেকে অন্য দেশের যোগাযোগ ব্যবস্থা বন্ধ হয়ে গেছে।

মানুষ যাতে এই আতঙ্ক এবং করোনা প্রতিরোধ সম্পর্কে বুঝতে পারে তার জন্য আমরা সচেতনতা গড়ে তোলার লক্ষে এই মাক্স বিতরণ ও পরামর্শ দিচ্ছি। সাথে সাথে মানুষকে সাহস ও যোগাচ্ছি, এ সময় আর ও উপস্থিত ছিলেন, মুক্তিযুদ্ধ মঞ্চ বরিশাল জেলা শাখার, সভাপতি মুহাম্মাদ আবুল হাসান, সাধারন সম্পাদক মোঃআব্দুল আলিম, যুগ্ম সাধারন সম্পাদক মীর শরিফুল ইসলাম