বরিশাল সদর উপজেলার চরবাড়িয়া ইউনিয়নের উত্তর সারসী গ্রামে কিশোরী সোনিয়া আক্তারের (১৩) রহস্যজনক মৃত্যুকে হত্যা দাবি করেছে তার পরিবার। এ ঘটনায় জড়িতদের বিচার দাবিতে শুক্রবার মানববন্ধন করেছেন এলাকাবাসী। বেলা ২টার দিকে সারসী গ্রামে এ মানববন্ধনে শতাধিক নারী-পুরুষ অংশগ্রহণ করেন।

মানববন্ধনে বক্তারা সোনিয়াকে উত্ত্যক্তকারীদের গ্রেফতারের দাবি জানান। এর আগে গত মঙ্গলবার সারসী গ্রাম থেকে মাদ্রাসাছাত্রী সোনিয়ার মরদেহ উদ্ধার করে পুলিশ।

স্থানীয় সূত্রে জানা যায়, মঙ্গলবার রাতে উত্তর সারসী এলাকায় নিজ বাড়ি থেকে গলায় ফাঁস দেওয়া অবস্থায় সোনিয়া আক্তার নামের ওই মাদ্রাসাছাত্রীর মরদেহ উদ্ধার করা হয়। সে ওই গ্রামের আজাহার খানের মেয়ে। সোনিয়ার পরিবার থেকে অভিযোগ- কোন এক বখাটে ওই কিশোরীকে উত্ত্যক্ত করতো। এ কারণে সে আত্মহত্যা করতে পারে। এদিকে অভিযোগ উঠেছে এ ঘটনায় শান্ত নামে এক কিশোরকে পুলিশ আটক করলেও পরে তাকে ছেড়ে দেওয়া হয়।

জানা গেছে, কিশোর শান্তকে ছেড়ে দেওয়ায় এলাকাবাসীর মধ্যে ক্ষোভের সৃষ্টি হয়েছে। এর প্রতিবাদে সোনিয়ার মৃত্যুর সাথে জড়িতদের বিচার দাবিতে শুক্রবার শতাধিক এলাকাবাসী বিক্ষোভ ও মানববন্ধন করেন।

এ ব্যাপারে বিমানবন্দর থানার ওসি জাহিদ বিন আলম জানান, সোনিয়ার মৃত্যুর রহস্য ময়নাতদন্ত  প্রতিবেদন পেলেই বোঝা যাবে। এ ঘটনায় শান্ত নামে যে কিশোরকে আটক করা হয়েছিল তাকে কেবল জিজ্ঞাসাবাদের জন্য আনা হয়েছিল। তিনি বলেন, ওই এলাকার পরিবেশ এখন শান্ত রয়েছে।