পিরোজপুরের ভাণ্ডারিয়া উপজেলার কচাঁ নদী থেকে শুক্রবার রাতে ১৮টি হাঙ্গর ও ট্রলারসহ ৮ জেলেকে আটক করেছে কোস্টগার্ড সদস্যরা। পরে রাত ১১টার দিকে তাদের ভ্রাম্যমাণ আদালতের কাছে হাজির করা হলে আদালতের  বিচারক ও ভাণ্ডারিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা মো.রুহুল কুদ্দুস তাদের তিন দিনের বিনাশ্রম কারাদণ্ড দিয়েছেন।

আটককৃতরা হলেন, ট্রলার মালিক বেলাল হোসেন ফকির, মাসুদ খন্দকার, বায়জীদ শেখ, মো.ফারুক মাতুব্বর, মো.আল আমীন,রেজাউল ইসলাম, মো. হাবিবুর রহমান ও মো. ওহাব খান। তাদের সবার বাড়ি ইন্দুরকানী উপজেলার বালিপাড়া ইউনিয়নের চর বলেশ্বর ও ঢেপসাবুনিয়া গ্রামে।

pirojpur pic-1

কোস্টগার্ডের পেটি অফিসার মোর্তজা জানান, সাগর থেকে ট্রলার কঁচা নদী হয়ে পিরোজপুরে পাড়ের হাট মৎস বন্দরে ফিরছিল। শুক্রবার রাতে ভাণ্ডারিয়ার তেলিখালে ইউনিয়ন পরিষদ সংলগ্ন কঁচা নদীতে টহলে থাকা কোস্টগার্ড সদস্যরা ট্রলারটিকে থামতে বলে। এসময় ট্রলারটি না থামিয়ে জোরে চালানোর চেষ্টা করে। তখন কোস্টগার্ডের সদস্যরা ধাওয়া করে ট্রলারটি আটক করে। এসময় ট্রলারের পাটাতন থেকে ১৮টি হাঙ্গর উদ্ধার করা হয়।

ট্রলার মালিক বেলাল হোসেন ফকির  জানান, তারা  ১২ দিন আগে সাগরে মাছ শিকারে যান। মাছ না পেয়ে তারা হাঙ্গর ধরে তা পারেরহাট মৎস্য বন্দরের একটি আড়তে বিক্রির জন্য নিচ্ছিলেন।

ভ্রাম্যমাণ আদালতের বিচারক ও ভাণ্ডারিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা  মো. রুহুল কুদ্দুস জানান, বন আইনের ৩৭ ধারায়  ট্রলার মালিকসহ ৮ জেলেকে ৩ দিনের বিনাশ্রম কারাদণ্ড দেওয়া হয়েছে।

বন বিভাগের পিরোজপুর রেঞ্জার দিপঙ্কর রায় জানান, উদ্ধার করা ১৮টি হাঙ্গরের বাজার মূল্য ৫০ লাখ টাকা।