বার্তা পরিবেশক কলাপাড়া (পটুয়াখালী):: পটুয়াখালীর কলাপাড়ায় করোনাকালীন স্বাস্থ্যবিধি অমান্য করে মাস্ক ব্যবহার না করায় এবং প্রকাশ্যে ধুমপানের দায়ে ২৩ জনকে অর্থদণ্ড দিয়েছেন ভ্রাম্যমাণ আদালত।

বৃহস্পতিবার (৯ জুলাই) দুপুরে উপজেলার মৎস্য বন্দর মহিপুরে অভিযান চালিয়ে ২০ জন পথচারীকে মাস্ক না পরার দায়ে সংক্রামক রোগ প্রতিরোধ নিয়ন্ত্রণ ও নির্মূল আইনে একশত টাকা করে এবং স্বাস্থ্যবিধি না মেনে দোকান পরিচালনার দায়ে দুই দোকানিকে ১ হাজার টাকা করে জরিমানা আদায় করা হয়।

এছাড়া প্রকাশে ধুমাপন করার অপরাধে ধুমপান ও তামাকজাত দ্রব্য নিয়ন্ত্রণ আইনে ১ জনকে ৫০ টাকা জরিমানা করা হয়েছে। সর্বমোট চার হাজার পঞ্চাশ টাকা জরিমানা আদায় করা হয়।

ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিষ্ট্রেট ও উপজেলা সহকারী কমিশনার (ভূমি) জগৎবন্ধু মন্ডল। এ সময় উপজেলা স্যানিটারী ইন্সপেক্টর মৃণাল চন্দ্র দেবনাথসহ মহিপুর থানার পুলিশের সদস্যরা উপস্থিত ছিলেন।

নির্বাহী ম্যাজিষ্ট্রেট জগৎবন্ধু মন্ডল বলেন, সংক্রামক রোগ প্রতিরোধ নিয়ন্ত্রণ ও নিমূর্ল আইন, এবং ধুমপান ও তামাকজাত দ্রব্য ব্যবহার নিয়ন্ত্রন আইনে পৃথক পৃথকভাবে মোট ২৩ জনকে চার হাজার ৫০ টাকা জরিমানা করা হয়েছে। সংক্রমণ রোধে এ অভিযান অব্যাহত থাকবে বলে তিনি জানিয়েছেন।