নিজস্ব প্রতিবেদক, বরিশাল:: বরিশালের আগৈলঝাড়ায় বখাটের উৎপাতে মহিমা আক্তার (১৪) নামের এক স্কুলছাত্রী আত্মহত্যা করে। এই ঘটনায় দায়ের করা মামলার মুল আসামি জিহাদ সরদারকে মঙ্গলবার রাতে গ্রেফতার করে পুলিশ। বুধবার সকালে তাকে আদালতের মাধ্যমে কারাগারে প্রেরণ করা হয়েছে।

পুলিশ জানায়, আত্মহত্যার প্ররোচনায় মঙ্গলবার রাতে প্রেমিক জিহাদ সরদারসহ তিনজনের বিরুদ্ধে থানায় মামলা দায়ের করেন স্কুলছাত্রীর মা। মামলার প্রধান আসামি জিহাদ সরদারকে পুলিশ ওই রাতেই গ্রেফতার করে আগৈলঝাড়া থানা পুলিশ। পরে বুধবার সকালে বরিশাল আদালতে প্রেরণ করলে বিচারক কারাগারে পাঠিয়ে দেন।

মামলার তদন্তকারী কর্মকর্তা আগৈলঝাড়া থানার উপ-পরিদর্শক (এসআই) শাহজাহান বরিশালটাইমসকে জানান, উপজেলার রত্নপুর ইউনিয়নের বারপাইকা গ্রামের জহির শাহের মেয়ে মহিমা আক্তার (১৪) বারপাইকা মাধ্যমিক বিদ্যালয়ের অষ্টম শ্রেণির ছাত্রী ছিল। পার্শ্ববর্তী বাগধা ইউনিয়নের আস্কর গ্রামের আক্কেল সরদারের ছেলে জিহাদ সরদার (২০) ওই স্কুলছাত্রীকে প্রেমের প্রস্তাব দিয়ে আসছিল। সেই প্রেম প্রস্তাব প্রত্যাখ্যান করায় ওই ছাত্রীকে জিহাদ ও তার বন্ধুরা মিলে বিভিন্ন ধরনের অশ্লীল কথা ও হুমকি দিয়ে আসছিল। জিহাদ ও তার বন্ধুদের কথা সহ্য করতে না পেরে গত ৭ জুলাই স্কুলছাত্রী আত্মহত্যা করে।

এ ঘটনায় স্কুলছাত্রীর মা সাবিনা বেগম বাদী হয়ে গত মঙ্গলবার (১১ আগস্ট) রাতে জিহাদ সরদারকে প্রধান আসামি করে আগৈলঝাড়া থানায় একটি মামলা করেন।

মামলার বাদী সাবিনা বেগম বলেন- জিহাদ সরদারের কারণে আমার মেয়ে আত্মহত্যা করতে বাধ্য হয়েছে। তাই জিহাদ সরদারের বিচারের জন্য আমি মামলা দায়ের করেছি। আমার মেয়ের মতো যাতে আর কোনো মেয়ের জীবন দিতে না হয়।

আগৈলঝাড়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. আফজাল হোসেন বরিশালটাইমসকে বলেন, ছাত্রীর মা বাদী হয়ে মঙ্গলবার রাতে মামলা করেন। এবং ওই রাতেই মামলার প্রধান আসামি জিহাদ সরদারকে গ্রেফতার করে পুলিশ। পরে বুধবার দুপুরে বরিশাল আদালতে প্রেরণ করলে বিচারক তাকে কারাগারে পাঠিয়ে দেন।’