নিজস্ব প্রতিবেদক, বেতাগী:: ফ্রান্সে মহানবী হযরত মুহাম্মদ (স:) কে ‘ব্যঙ্গচিত্র প্রদর্শনের’ মাধ্যমে অবমাননা ও ইসলাম বিদ্বেষী আচরণের প্রতিবাদে বেতাগীতে বিক্ষোভ ও সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। শনিবার (৩১ অক্টোবর) সকাল ১০টায় তৌহিদী জনতার ব্যানারে স্থানীয় আলেম-ওলামা ও সর্বস্তরের জনতার অংশগ্রহনে এ কর্মসূচী পালিত হয়।
বেতাগী বাসস্ট্যান্ড থেকে প্রভাষক মাওলানা জাকির হোসেনের কোরআন তোলোয়াতের মাধ্যমে বিক্ষোভ মিছিল শুরু হয়ে উপজেলা পরিষদের সম্মুখে সমাবেশ করে। শুরুতে বেতাগী পৌরসভার মেয়র এবিএম গোলাম কবির একাত্মতা প্রকাশ করেন।
উপজেলা জমিয়াতুল হিযবুল্লাহের সভাতি অধ্যক্ষ নুরুল ইসলাম আমিনের সভাপতিত্বে এসময় বক্তব্য রাখেন, ইশা: ছাত্র আন্দোলনের উপজেলা সভাপতি এইচএম শহীদুল্লাহ কাওসার, ভোলানাথপুর দারুল-উলুম মাদ্রাসার মুহতামীম মাওলানা এনায়েতুল্লাহ, বিবিচিনি স্কুল এন্ড কলেজের প্রভাষক মাওলানা আবু হানিফ, দেশান্তরকাঠী মাদ্রাসার সুপার মাওলানা নুরুল ইসলাম জেহাদী, উপজেলা জমিয়াতুল হিযবুল্লাহের সম্পাদক মা: আব্দুস সালাম, ইসলামী আন্দোলন বাংলাদেশের উপজেলা সম্পাদক মাও: মনিরুজ্জামান, সভাপতি মাওলানা মোহাম্মদ ইউসুফ আলী, প্রেসক্লাবের আহ্বায়ক সাইদুল ইসলাম মন্টু ও বেতাগী সালেহিয়া আলীম মাদ্রাসার অধ্যক্ষ মাও: আব্দুল মোতালেব।
ইসলামী যুব আন্দেলনের উপজেলা সহ-সভাপতি রেজাউল করিম আকনের সঞ্চালনায় এ সময় বক্তারা ১৯৭৪ সালে দাউদ হায়দার নবীজিকে নিয়ে ব্যাঙ্গ করায় যেমনি ভাবে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান তাকে দেশ ত্যাগ করতে বাধ্য করেছিলেন তেমনি ভাবে বর্তমান সরকারের প্রতি ফ্রান্সের ‘ব্যঙ্গচিত্র প্রদর্শনের’ প্রতিবাদে সংসদ অধিবেশন ডেকে নিন্দা প্রস্তাব জ্ঞাপন, রাষ্ট্রদূতকে তলব করে আনুষ্ঠানিকভাবে ঘৃণাভরে চরম ক্ষোভ প্রকাশ, প্রতিবাদ জানানো এবং সব ধরনের কুটনৈতিক সম্পর্ক বিচ্ছিন্ন ও পণ্য বর্জনের জন্য বক্তাদের পক্ষথেকে দাবি করা হয়। শেষে দোয়া মোনাজাতে আল্লাহর কাছে ইসলামী বিরুদ্ধাচারণকারীদের হেদায়েত কামনা করা হয়।