নিজস্ব প্রতিবেদক, বরিশাল:: বরিশাল তথা গোটা দক্ষিণাঞ্চলবাসীর স্বপ্নের পদ্মা সেতুতে বসলো ৪০তম স্প্যান। ফলে দৃশ্যমান হলো সেতুর ৬ কিলোমিটার। আর মাত্র একটি স্প্যান বসলেই দৃশ্যমান হবে পুরো সেতু। আজ শুক্রবার (৪ ডিসেম্বর) সকাল ১০ টা ৫৮ মিনিটে ৪০তম স্প্যানটি বসানো হয়। আবহাওয়া অনকূল পরিবেশ থাকায় ও কারিগরি জটিলতা না দেখা দেওয়ায় স্প্যান ‘২-ই’ বসাতে কোনো সমস্যায় পড়তে হয়নি। পদ্মা সেতুর নির্বাহী প্রকৌশলী (মূলসেতু) দেওয়ান আব্দুল কাদের বিষয়টি সাংবাদিকদের নিশ্চিত করেন। ৩৯তম স্প্যান বসানোর সাত দিনের মাথায় সেতুর মুন্সীগঞ্জের মাওয়া অংশে মাঝ নদীতে আজ শুক্রবার ১১ ও ১২ নম্বর পিয়ারে ৪০তম স্প্যানটি বাসানো হলো। এতে দৃশ্যমান হলো সেতুর ৬ হাজার মিটার অর্থাৎ ৬ কিলোমিটার।

নির্বাহী প্রকৌশলী (মূলসেতু) গণমাধ্যমকে জানান, বৃহস্পতিবার (৩ ডিসেম্বর) ১৫০মিটার দৈর্ঘ্যের ৪০তম স্প্যানটি মুন্সীগঞ্জের মাওয়া কুমারভোগ কনস্ট্রাকশন ইয়ার্ড থেকে বহন করে ভাসমান ক্রেন তিয়াইন-ই নির্ধারিত পিলারের কাছে নিয়ে নোঙর করে রাখে। কারিগরি অন্যান্য কাজ সম্পূর্ণ হওয়ায় শুক্রবার সকালে পিয়ারের ওপর স্থাপন করা হয়।

এখন ১২ ও ১৩ নম্বর পিয়ারে সর্বশেষ ৪১তম স্প্যান ‘২-এফ’ বসানোর পরিকল্পনা রয়েছে প্রকৌশলীদের। এই স্প্যানটি বসলেই দৃশ্যমান হবে ৬.১৫ কিলোমিটার দীর্ঘ পদ্মা সেতুর পূর্ণ অবয়ব।