ভারত/ গরু নিয়ে যাওয়ার সময় ৩ মুসলিম যুবককে পিটিয়ে হত্যা

নিজস্ব প্রতিবেদক, বরিশাল >> প্রতিবেশি দেশ ভারতের ত্রিপুরায় গাড়িতে করে গরু নিয়ে যাওয়ার সময় ৩ মুসলিম যুবককে পিটিয়ে হত্যা করেছে গ্রামবাসীরা। গতকাল রোববার (২০ জুন) রাজ্যের খোয়াই জেলায় এ ঘটনা ঘটে। সূত্র: বিবিসি

নিহতরা হলেন- জায়েদ হোসেইন (৩০), সাইফুল ইসলাম (১৮) এবং বিল্লাল মিঁয়া (২৮)।

পুলিশের ভাষ্য অনুযায়ী, যুবকরা গরু-মহিষ চুরি করে পালাচ্ছে এই সন্দেহে স্থানীয় গ্রামবাসীরা তাদের গাড়িটিকে ধাওয়া করে। পরে উত্তর মহারানিপুর নামে একটি গ্রামের কাছে ভ্যানটিকে ধরেও ফেলে। গরুচোর সন্দেহে গাড়ির আরোহীদের মধ্যে দু’জনকে সেখানেই নৃশংসভাবে পিটিয়ে মেরে ফেলা হয়। একজন সেখান থেকে পালাতে সক্ষম হলেও সেও প্রাণে বাঁচতে পারেনি, একটু দূরে মুঙ্গিয়াকামি নামে আর একটি গ্রামের কাছে স্থানীয় বাসিন্দারা তাকেও ধরে ফেলে পিটিয়ে মেরে ফেলে।

স্থানীয় তেলিয়ামুড়া থানার একজন ঊর্ধ্বতন পুলিশ কর্মকর্তা জানিয়েছেন, এই হত্যাকাণ্ডে দুটি আলাদা গণপিটুনির মামলা নথিভুক্ত করা হয়েছে। তবে এখনও কাউকে গ্রেপ্তার করা সম্ভব হয়নি।

উত্তর বা মধ্য ভারতে তথাকথিত গোরক্ষক বাহিনীর তাণ্ডবের এবং মুসলিমদের পিটিয়ে মারার বহু ঘটনা এর আগে শোনা গেলেও ত্রিপুরায় এধরনের ঘটনার কথা আগে তেমন শোনা যায়নি। ফলে তিনজন মুসলিম যুবককে পিটিয়ে মারার ঘটনা রাজ্যে ক্ষমতাসীন বিজেপি নেতৃত্বকেও বেশ অস্বস্তিতে ফেলেছে বলে মনে করছেন রাজনৈতিক বিশ্লেষকরা।