চেয়ারম্যান প্রার্থী আওয়ামী লীগ নেতাকে কুপিয়ে হত্যা

নিজস্ব প্রতিবেদক, বরিশাল >> বগুড়ায় মমিনুল ইসলাম রকি (৩৩) নামের এক আওয়ামী লীগ নেতাকে কুপিয়ে হত্যা করেছে দুর্বৃত্তরা। গতকাল মঙ্গলবার রাত সাড়ে ৯টার দিকে বগুড়া শহরতলীর ফাঁপোড় বাজারে তাকে কুপিয়ে হত্যা করা হয়।

স্থানীয় সূত্রে জানা যায়, মমিনুল হক ফাঁপোড় ইউনিয়ন আওয়ামী লীগের যুগ্ম আহবায়ক ছিলেন। এছাড়া তিনি আসন্ন ইউপি নির্বাচনে ফাঁপোড় ইউনিয়নের চেয়ারম্যান প্রার্থী ছিলেন। তার নামে হত্যাসহ একাধিক মামলা রয়েছে।

স্থানীয়রা জানায়, রকি ওই এলাকায় বসবাস না করে উপশহরে থাকতেন। তবে আসন্ন ইউনিয়ন পরিষদ নির্বাচন সামনে রেখে তিনি প্রায়ই বিভিন্ন কর্মসূচিতে অংশ নিতে এলাকায় যেতেন। মঙ্গলবার রাত সাড়ে ৯টার দিকে তিনি ফাঁপোড় বাজার সংলগ্ন মাঠে লোকজনের সঙ্গে গল্প করছিলেন। এসময় একদল দুর্বৃত্ত তাকে ঘিরে ফেলে। পরিস্থিতি বুঝে লোকজন সরে গেলে দুর্বৃত্তরা ধারালো অস্ত্র দিয়ে রকিকে কুপিয়ে ফেলে রেখে যায়। পরে তাকে উদ্ধার করে বগুড়া শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ (শজিমেক) হাসপাতালে নিয়ে যায় স্থানীয়রা। সেখানে চিকিৎসাধীন অবস্থায় রাত সাড়ে ১০টায় তিনি মারা যান।

এলাকাবাসী জানান, রকির বিরুদ্ধে হত্যাসহ সন্ত্রাসী কর্মকাণ্ডে জড়িত থাকার অভিযোগে একাধিক মামলা রয়েছে।

বগুড়া সদর সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার ফয়সাল মাহমুদ সাংবাদিকদের জানান, হত্যাকাণ্ডের পরপরই ওই এলাকায় তল্লাশী অভিযান শুরু হয়েছে। পুলিশের একাধিক দল জড়িতদের শনাক্ত করতে মাঠে নেমেছে। লাশ ময়নাতদন্তের জন্য শজিমেক হাসপাতাল মর্গে রাখা হয়েছে।