করোনা টিকা প্রদানের বিষয়ে অসন্তোষ প্রকাশ করেছেন : জিএম কাদের

নিজস্ব প্রতিবেদক, বরিশাল >> জাতীয় পার্টির (জাপা) চেয়ারম্যান জিএম কাদের এমপি করোনা টিকা প্রদানের বিষয়ে অসন্তোষ প্রকাশ করে বলেছেন, সরকার যেভাবে মানুষকে করোনার টিকা দিচ্ছে, এতে আমরা সন্তুষ্ট নই। বিশ্বের বেশিরভাগ দেশে শতকরা ৭০ থেকে ৮০ ভাগ মানুষ টিকার আওতায় এসেছে। দক্ষিণ-পূর্ব এশিয়ায় টিকা প্রদানের ক্ষেত্রে আমরা তলানিতে রয়েছি। আমাদের দেশে এ পর্যন্ত মাত্র ২ থেকে ৩ ভাগ মানুষ টিকার আওতায় এসেছে। এছাড়া টিকা প্রদানে চরম বিশৃঙ্খলা লক্ষ করা গেছে। করোনা সংক্রমণ রোধে টিকা নিতে কেন্দ্রে মানুষ এসে সংক্রমিত হচ্ছে।

বুধবার দুপুরে লালমনিরহাটে ৪ দিনের সফরে যাওয়ার পথে রংপুর দর্শনাস্থ পল্লী নিবাস বাসভবনে প্রয়াত জাপা চেয়ারম্যান এইচএম এরশাদের কবর জিয়ারত শেষে তিনি সাংবাদিকদের এসব কথা বলেন।

লকডাউন প্রসঙ্গে জিএম কাদের বলেন, সরকার লকডাউন দিয়ে ব্যর্থ হয়েছে। করোনায় ক্ষতিগ্রস্ত ২ কোটি মানুষকে প্রতি মাসে ১০ হাজার টাকা করে সহায়তা দেওয়ার জন্য সরকারের কাছে দাবি করেছিলাম। এজন্য প্রতি মাসে সরকারের প্রয়োজন ছিল ২০ হাজার কোটি টাকা। এক মাস এ অর্থ সহায়তা দিলে দেশে করোনা নিয়ন্ত্রণে চলে আসতো।

যে দেশে মানুষের পেটে খাবার নেই, যাদের বাচ্চা দুধের জন্য কাঁদে, যারা ওষুধের অভাবে মারা যায়, সেসব মানুষকে ঘরের ভেতরে আটকে রাখা সম্ভব নয়। তাই সরকারকে মানুষের জীবনের দিকে বেশি গুরুত্ব দিতে হবে বলেও জানান তিনি।

এসময় উপস্থিত ছিলেন রংপুর সিটি কর্পোরেশনের মেয়র মোস্তাফিজার রহমান মোস্তফা, সংসদ সদস্য আহসান আদেলুর রহমান, মহানগর জাতীয় পার্টির সাধারণ সম্পাদক এসএম ইয়াসির, জেলা জাতীয় পার্টির সাধারণ সম্পাদক আব্দুর রাজ্জাক, জাতীয় ছাত্র সমাজ কেন্দ্রীয় সাধারণ সম্পাদক আল মামুন, মহানগর যুব সংহতির সভাপতি শাহীন হোসেন জাকির, সাধারণ সম্পাদক আলাল উদ্দিন কাদেরী শান্তিসহ স্থানীয় জাতীয় পার্টি ও অঙ্গ-সংগঠনের নেতৃবৃন্দরা।