মঠবাড়িয়ায় বীজ চুরির অভিযোগে কৃষককে হত্যা
মঠবাড়িয়া, প্রতিনিধি >> পিরোজপুর মঠবাড়িয়া উপজেলায় বারেক গাজী (৬০) নামে এক কৃষক প্রতিপক্ষের হাতে বীজ চুরির অভিযোগে খুন হয়েছে।গত রোববার (২৯ অাগস্ট) রাতে উপজেলার ভাইজোড়া গ্রামে প্রতিপক্ষের হামলায় খুুুনের এ ঘটনা ঘটে।লাশ দাফনের ৩ দিন পর বুধবার (১ সেপ্টেম্বর) রাতে মঠবাড়িয়া থানায় ওই কৃৃষকের ভাই হালিম গাজী খুনের ঘটনায় প্রতিপক্ষ ইউনুস হাওলাদারের বিরুদ্ধে থানায় লিখিত অভিযোগ দিয়েছেন।

কৃৃষক বারেক গাজী উপজেলার সাপলেজা ইউনিয়নের ভাইজোড়া গ্রামের মৃত শের আলী গাজীর ছেলে। অভিযুক্ত ইউনুস হাওলাদার একই গ্রামের মৃত ওয়াজেদ আলীর ছেলে।
অভিযোগে জানা গেছে , গত রোববার সকালে বারেক গাজী তার জমিতে ইরি ধানের বীজ রোপণ করে। ওইদিন বিকেলে প্রতিবেশী ইউনুস হাওলাদারের বীজতলা থেকে কে বা কারা বীজ চুরি করে নিয়ে যায়। বীজ চুরি হওয়ার ঘটনায়  বারেক গাজীকে সন্দেহ করে তার বাড়িতে গিয়ে গালাগালি ও হুমকি দেয় ইউনুস হাওলাদার। এ সময় বারেক গাজী বাড়ীতে ছিলেন না।
বারেক গাজী সন্ধ্যার পর বাড়িতে এসে তাকে চোর সন্দেহে গালাগালি ও হুমকি দেয়ায় রাতে ইউনুস হাওলাদারের বাড়িতে জিজ্ঞেস করতে গেলে তাকে মারধার করা হলে ঘটনাস্থলেই তিনি মারা যান।

মঠবাড়িয়া থানা অফিসার ইন চার্জ (ওসি) মুুুহাঃ  নূরুল ইসলাম বাদল লিখিত অভিযোগের সত্যতা নিশ্চিত করে বলেন, অভিযোগ তদন্ত করে সত্যতা পাওয়া গেলে আইনগত ব্যবস্থা নেয়া হবে।