পিরোজপুরে যুবলীগ নেতা খুন: প্রধান আসামি বহিস্কৃত আ’লীগ নেতা রিমান্ডে

নিজস্ব প্রতিবেদক, বরিশাল ও পিরোজপুর >> পিরোজপুর পৌর যুবলীগের সাধারণ সম্পাদক ফয়সাল মাহবুব শুভকে (৩২) গুলি করে হত্যার ঘটনায় প্রধান অভিযুক্ত জেলা আওয়ামী লীগের বহিষ্কৃত ধর্ম বিষয়ক সম্পাদক মোঃ নাছির উদ্দিন মাতুব্বরকে ৩ দিনের রিমান্ড আবেদন মঞ্জুর করেছেন আদালত। বৃহস্পতিবার এ রিমান্ড আবেদন মঞ্জুর করা হয়। আগামী ২১-২৩ নভেম্বর নাছিরকে পুলিশ হেফাজতে এনে জিজ্ঞাসাবাদ করা হবে। মামলার তদন্ত কর্মকর্তা মোঃ আলী রেজা এই তথ্য বরিশালটাইমসকে নিশ্চিত করেন।

পুলিশ ও স্থানীয় সূত্রে জানা যায়, গত ৭ নভেম্বর ফয়সাল মাহাবুব শুভ দলীয় নেতা কর্মীদের সাথে নৌকা প্রতীকের প্রচারণায় যায় পিরোজপুর সদর উপজেলার শংকরপাশা ইউনিয়নে। সেখান থেকে ফেরার পথে মল্লিক বাড়ি বাসস্ট্যান্ডে নৌকার বিদ্রোহী চেয়ারম্যান প্রার্থী মোঃ নাছির উদ্দিন মাতুব্বরের সমর্থকদের সাথে নৌকার সমর্থকদের সংঘর্ষ হয়। এ সময় নাছির উদ্দিন মাতুব্বরের সমর্থকদের ছোড়া গুলিতে গুলিবিদ্ধ হয় শুভ। এরপর তাকে সেখান থেকে পিরোজপুর জেলা হাসপাতালে আনা হয়। পরবর্তীতে তাকে রাজধানী ঢাকার একটি বেসরকারি হাসপাতালে চিকিৎসা দেওয়া হয়। সেখানেই গত ১৫ নভেম্বর রাতে মারা যায় শুভ।

শুভ গুলিবিদ্ধ হওয়ার ঘটনায় ওই দিন রাতেই নৌকার বিদ্রোহী প্রার্থী নাছির উদ্দিন মাতুব্বরসহ ১০ জনকে আটক করে পুলিশ। পরের দিন ৮ নভেম্বর নৌাকা প্রতীকের প্রার্থী মোঃ তোফাজ্জেল হোসেন মল্লিক স্বপনের ভাই মোঃ মোজাম্মেল হোসেন মল্লিক তপন বাদী হয়ে নাছিরসহ ৩৬ জনের নাম উল্লেখ করে এবং আরও ১২০-১৩০ জনকে অজ্ঞাত আসামি করে পিরোজপুর সদর থানায় একটি মামলা দায়ের করেন। সে মামলায় প্রধান আসামি করা হয় জেলা আওয়ামী লীগের ধর্ম বিষয়ক সম্পাদক নাছির উদ্দিন মাতুব্বরকে।

পরে তাকে জেলা আওয়ামী লীগ থেকে বহিষ্কার করা হয়।